Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মসজিদুল হারামে রমজানে ২০ দিনে ৩০ লাখ ইফতার বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

সউদী প্রেস এজেন্সি শুক্রবার জানিয়েছে, গ্র্যান্ড মসজিদ এবং মসজিদে নববী (স.) বিষয়ক জেনারেল প্রেসিডেন্সি পবিত্র রমজান মাসের প্রথম ২০ দিনে গ্র্যান্ড মসজিদের আঙ্গিনায় ৩০ লাখ ইফতারের খাবার হস্তান্তর করেছে। মক্কা প্রিন্সিপ্যালিটির ওয়াটারিং অ্যান্ড সাপোর্ট কমিটি এবং বেশ কয়েকটি সরকারি সংস্থার সহযোগিতায় বেশ কয়েকটি দাতব্য সংস্থা এ খাবার সরবরাহ করছে।

ইতোমধ্যে মক্কার স্বাস্থ্য বিভাগ হাসপাতাল, প্রাথমিক চিকিৎসা সেবা কেন্দ্র এবং মক্কার স্বাস্থ্যকেন্দ্রে ওমরাহ পালনকারীদের জন্য প্রতিরোধমূলক এবং অ্যাম্বুলেশন পরিষেবা প্রদান করে চলেছে।
মক্কা স্বাস্থ্য বিভাগের অফিসিয়াল মুখপাত্র হামাদ বিন ফাইহান বলেছেন, বিভাগটি চব্বিশ ঘণ্টা ওমরাহ পালনকারীদের জন্য স্বাস্থ্যসেবা প্রদানের জন্য একটি সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন করছে।

এদিকে প্রেসিডেন্সি আর এক বার্তায় জানিয়েছে, রমজানের প্রথম ২০ দিনে ৪০ লাখেরও বেশি মুসল্লি ওমরাহ পালন করেছেন। তাফবীজ এবং ভিড় ব্যবস্থাপনা বিভাগ এবং অংশগ্রহণকারী দলগুলো গ্র্যান্ড মসজিদে দর্শনার্থীদের নিরাপত্তা বজায় রেখে সমস্ত ক্ষমতাকে কাজে লাগাতে এবং ওমরাহযাত্রী ও মুসল্লিদের জন্য আরাম দেওয়ার জন্য বাহিনীতে যোগ দিয়েছে।

তাফবীজ এবং ভিড় ব্যবস্থাপনার আন্ডার সেক্রেটারি-জেনারেল, ওসামা আল-হুজাইলি বলেছেন যে, রমজানের শুরু থেকে পবিত্র মাসের ২০ তারিখ পর্যন্ত সতর্কতামূলক ব্যবস্থা অনুসারে ৪২ লাখেরও বেশি ওমরাহযাত্রীকে গ্র্যান্ড মসজিদে প্রবেশের সুবিধা দেওয়া হয়েছে। সূত্র : আশ-শারক আল-আওসাত ও সউদী গেজেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ