Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

দুর্যোগে মারা গেলেও বিএনপি নেতাকর্মীর নামে মামলা দিবে

সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

দেশে কেউ প্রাকৃতিক দুর্যোগে মারা গেলেও বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দেয়া হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়ায় সরকারের কড়া সমালোচনা করে তিনি বলেন, দেশের প্রধান গণমাধ্যমগুলোতে এসেছে নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদেরকে চিহ্নিত করা হয়েছে, তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আর আসামী করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের, গ্রেফতার করা হয়েছে নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুলকে। এখন আমার কাছে মনে হয় যদি কেউ আমাশয়, কলেরায় মারা যায় অভিমানে কেউ যদি আত্মহত্যা করে মারা যায় এসব মৃত্যুর জন্যও বিএনপির নেতাকর্মীর নামে মামলা দিবে।

গতকাল রোববার নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে নাগরিক অধিকার পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আয়োজক সংগঠনের সভাপতি ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে এসময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আব্দুস সাত্তার পাটোয়ারী, ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক ইমরানুল হক চাকলাদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ূন কবির বেপারী উপস্থিত ছিলেন।
রুহুল কবির রিজভী বলেন, নির্বাচনের আগে জাতীয় সরকার গঠন করা মানে নেকড়ের দ্বারা বন পাহারা দেয়ার ঘটনা। যা কিছু হোক আগামী নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। কিন্তু তার আগে এই অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে এবং সেই পদত্যাগের যে আন্দোলন সেই আন্দোলনে এবার সবাইকে কোমর বেঁধে নামতে হবে। এটা জীবন মরণের প্রশ্ন। আমাদের স্বাধীনতার প্রশ্ন আমাদের সার্বভৌমত্বের প্রশ্ন ভোটের প্রশ্ন এগুলোর সুরক্ষার জন্য এবার জীবন পণ করে আমাদেরকে রাস্তায় নামতে হবে। রিজভী বলেন অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যদি জাতীয় সরকার হয় সেই সরকার নেকড়ের ভূমিকা পালন করবে। কেউ কেউ বলেন নির্বাচনের আগে জাতীয় সরকার। কার অধীনে জাতীয় সরকার এটা তো বলেন না? তার মানে বোঝাতে চাচ্ছেন শেখ হাসিনার অধীনে? নিরীহ প্রাণী ছাগল, মুরগির নিরাপত্তার দায়িত্বে যদি আপনি নেকড়েকে রাখেন এটা যেমন হাস্যকর শোনা যায়, শেখ হাসিনার অধীনে জাতীয় সরকার তার অধীনে নির্বাচন এটা তো নেকড়ের বন পাহাড়া দেয়ার মতো ঘটনা।
তিনি বলেন, সবচেয়ে হিংস্র প্রাণীকে বলা হলো আমার বাড়িতে যে মুরগী ছাগল আছে এগুলো তুমি পাহারা দিবে। শেখ হাসিনার নেতৃত্বে যদি জাতীয় সরকার হয় ঐ সরকার তো নেকড়ের ভূমিকা পালন করবে। নির্বাচনের আগে যদি জাতীয় সরকার হয় আর সেটার প্রধান যদি শেখ হাসিনা থাকে গতবার ভোট নিশিরাতে হয়েছে এবার হবে না হয় ভোর বেলায় অথবা সন্ধে বেলায় এই ধরনের কিছু একটা ঘটনা ঘটবে। সুতরাং এগুলো যারা বলছেন তারা প্রকারান্তরে শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করছেন গোয়েন্দা সংস্থার এজেন্ডা বাস্তবায়ন করছে।
সরকারের উন্নয়নের সমালোচনা করে বিএনপির অন্যতম এই শীর্ষ নেতা বলেন, শেখ হাসিনা কথায় কথায় উন্নয়নের কথা বলেন, একে বারে...মনে হয় উন্নয়নে দেশ সয়লাব করে দিয়েছে। আজকের যিনি ফুল বিক্রেতা ফুলবানু তার উন্নয়ন কোথায়? আজকে যে ইট ভেঙ্গে জীবিকা নির্বাহ করছে আছিয়া বেগম তার উন্নয়ন কোথায়?আপনি (শেখ হাসিনা) কিছু লুটেরা শ্রেণী তৈরি করেছেন আপনার আশির্বাদ পুষ্ট আপনার দলের লোকরা। তারা আবার লুটের টাকা বাংলাদেশে ব্যবহার করেনি। লুটের টাকা তারা হয় নিয়ে গেছেন কানাডা না ইংল্যান্ডে না হয় ইউরোপের কোন দেশে নিয়ে গিয়ে সেই টাকা ইনভেস্ট করেছেন।এই তো শেখ হাসিনার উন্নয়নের বৈশিষ্ট্য।
রিজভী আরো বলেন, বিএনপি সবসময় মানবতার সেবায় ব্রত হয়ে রাজনীতি করে। যেকোনো দুর্যোগময় মূহুর্তে বিএনপি অসহায় মানুষের পাশে দাঁড়ায়।করোনার কারণে যখন মানুষের আয় ছিল না তখনো আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। নিম্ন আয়ের মানুষ এখন আরো খুব কষ্টে আছেন শেখ হাসিনার উন্নয়নের লুটপাটের গণতন্ত্রের কারণে। এদের পাশে দাঁড়ানো আমাদের সকলের কর্তব্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন