Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় আক্রমণে ৭ পাকিস্তানি সেনা নিহত

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতীয় গোলার আঘাতে সাতজন সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান সেনাবাহিনী। কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় এ ঘটনা ঘটে। গতকাল দেয়া এক বিবৃতিতে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর-আইএসপিআর জানায়, রোববার রাতে ভিম্বর সেক্টরের নিয়ন্ত্রণ রেখায় এ ঘটনা ঘটে।
খবরে বলা হয়, এ ব্যাপারে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তাৎক্ষণিকভাবে তিনি কোনো মন্তব্য করেননি।
এ দিকে পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন জানিয়েছে, সাত সেনা নিহতের ঘটনায় ভারতের কাছে তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিস জাকারিয়া। জাকারিয়া অভিযোগ করেন, বিনা উসকানিতে ভারত গুলি চালিয়েছে। তবে পাকিস্তান সেনাবাহিনী সঙ্গে সঙ্গেই যথাযথ জবাব দিয়েছে। যেসব সেনা জাতির জন্য সর্বোচ্চ ত্যাগ করেছে আমরা তাদের সালাম জানাই।
উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে এক হামলার ঘটনায় দেশটির ১৯ জন সেনা নিহত হয়। জবাবে ভারত কথিত সার্জিক্যাল স্ট্রাইক চালায় পাকিস্তানের ভেতরে। যদি পাকিস্তানের পক্ষ থেকে বারবারই তা অস্বীকার করা হয়েছে।
এর পর থেকেই দুই দেশের মধ্যে যুদ্ধবিরতি লঙ্ঘন করে একের পর এক গুলি বিনিময়ের ঘটনা ঘটছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় আক্রমণে ৭ পাকিস্তানি সেনা নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ