Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

ফ্রান্সের দ্বিতীয় দফা নির্বাচনে এগিয়ে ম্যাখোঁ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে থাকা দুই প্রতিদ্বন্দ্বী ইমানুলে ম্যাখোঁ এবং উগ্র-ডানপন্থী মেরিন লা পেনের মধ্যে দ্বিতীয় দফা নির্বাচনে গতকাল ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বেলজিয়ামের সংবাদপত্র লা লিব্রে এবং বেলজিয়ামের পাবলিক ব্রডকাস্টার আরটিবিএফ গতকাল রিপোর্ট করেছে যে, দুটি অজ্ঞাত পোল অনুসারে, ইমানুয়েল ম্যাখোঁ ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে ৫৫ থেকে ৫৮ শতাংশ ভোট নিয়ে এগিয়ে রয়েছেন।
ফ্রান্সের অফিসিয়াল পোলিং ওয়াচডগ গত সপ্তাহে বলেছে যে, দেশের আটটি প্রধান পোলস্টার এক্সিট পোল প্রকাশ না করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিল এবং শেষ ভোট কেন্দ্রগুলো রাত ৮টায় বন্ধ হওয়ার আগে ফলাফল প্রতিফলিত করার জন্য কিছু বলেছিল। ফ্রান্সে গ্রিনিচ মান সময় সন্ধ্যা ৬টার আগের জরিপ শুধুমাত্র গুজব হিসেবে বিবেচনা করা যেতে পারে।
লা লিব্রে এবং আরটিবিএফ জোর দিয়ে বলেছে যে, সূত্র উল্লেখ না করা ফলাফলগুলো বিকাল ৫টা পর্যন্ত পরিচালিত ভোটের ওপর ভিত্তি করে ছিল। সে সময় ফ্রান্সের বড় শহরগুলোতে ভোটদানের তখনও তিন ঘণ্টা বাকি ছিল। সূত্র : ইউএস নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্সের প্রেসিডেন্ট
আরও পড়ুন