Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ম্যাকরন ফের নির্বাচিত হওয়ায় প্যারিসে বিক্ষোভ-সংঘর্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১১:২৬ এএম

ইমানুয়েল ম্যাকরন ফ্রান্সের প্রেসিডেন্ট হিসেবে পুনর্র্নিবাচিত হওয়ায় কেন্দ্রীয় প্যারিসে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। এ সময় দাঙ্গা পুলিশ বিক্ষোভকারীদের ওপর টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। খবর আলজাজিরার।
ফ্রান্সের স্থানীয় গণমাধ্যম অনুযায়ী কিছু সংখ্যক তরুণ রাজধানীর প্লেস দিলাতে জড়ো হতে শুরু করে এবং তারা ম্যাকরন ও ল্যু পেনের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে। জানা যায়, মধ্য রাতের পর ১০০ জনের মত বিক্ষোভকারী আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীদের হেনস্থা করতে শুরু করে এবং স্লোগান দিতে থাকে, আমরা ফ্যাসিস্ট নই।
স্থানীয় গণমাধ্যম সূত্রে আরও জানা যায়, পুলিশ প্লেস দিলা স্কয়ারের সবগুলো প্রবেশপথ বন্ধ করে দিলে তারা পুলিশের উদ্দেশে করে বিভিন্ন জিনিস ছুড়তে শুরু করে। পরে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
রোববার প্রেসিডেন্ট ম্যাকরন তার প্রতিপক্ষ মেরিন ল্যু পেনকে পরাজিত করে দ্বিতীয় মেয়াদে ৫ বছর মেয়াদে পুনর্র্নিবাচিত হলেন। সূত্র : আলজাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন