Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড় জয়ে জায়ান্টদের সঙ্গী চোটও!

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ন্যু ক্যাম্পে পরশু রাতে ছিল ভিন্ন এক আমেজ। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের আগে কাতালান সমর্থকদের সামনে লিওনেল মেসি তুলে ধরেন হয় সদ্য জেতা পঞ্চম ব্যালন ডি’অর ট্রফি। দিনটা মেসি-নেইমার-সুয়ারেজ’রা আরো উৎসব মুখর করে তোলে বিলবাওয়ের জালে গোল বন্যায়। লুইস সুয়ারেজ করেন ৩ গোল, বাকি তিনটি মেসি, নেইমার ও ইভান রাকিতিচের। তবে এমন ম্যাচের পরও সমর্থকদের হাসি কিছুটা ফিকে হয়ে গেছে প্রিয় খেলোয়াড় মেসির কারণে! ডান পায়ের পেশীতে ব্যথা অনুভব করায় বিরতির পর আর মাঠে নামেননি আর্জেন্টাইন তারেকা।
কোচ লুইস এনরিকে অবশ্য ভক্তদের অভয় বাণীই শুনিয়েছেন- ‘গতকাল (আজ) তার আঘাত পরীক্ষা করা হবে। গুরুতর কিছু নয় বলেই মনে হচ্ছে তবে আমরা ঝুঁকি নিতে চায়নি।’ আগামীকাল আবার একই প্রতিপক্ষের বিপক্ষে বার্সার কোপা দেল রের ম্যাচ। শেষ আটের এই ম্যাচে মেসি থাকছে কিনা সেটা নিশ্চিত নয়। তবে দলের আরেক গুরুত্বপূর্ণ সদস্য ফুল ব্যাক জর্ডি আলবাকে আগামী ১০ দিনের জন্য যে পাওয়া যাবে না এটা নিশ্চিত। আলবাকে এদিন মাঠ ছাড়তে হয় হ্যামট্রিং ইনজুরির কারণে।
ন্যু ক্যাম্পে গোল উৎসবের শুরুটা হয়েছিল ম্যাচের ৭ম মিনিটে মেসির পেনাল্টি গোলের মধ্য দিয়ে। সুয়ারেজকে ফাইল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বিলবাও গোলরক্ষক গোরকা ইরাইসোসকে। সেই সুযোগে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি মেসি। বিরতির আগে নেইমারের গোলে ২-০তে এগিয়ে ছিল বার্সা। সুয়ারেজের তিনটি গোলই আসে বিরতির পর। লা লিগায় ১৮ গোল নিয়ে সবার ওপরে এখন এই উরুগুয়ের তারকা স্ট্রাইকার। সমান ১৬টি করে গোল নেইমার এবং দুই রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেজেমার।
ঘরের মাঠে এদিন স্পোর্টিং গিজনের জালে গোল উৎসব করে রিয়াল মাদ্রিদও। রিয়াল ত্রিফলা ‘বিবিসি’র কল্যাণে দুর্বল প্রতিপক্ষকে তারা হারায় ৫-১ গোলে। জোড়া গোল করেন বেনজেমা ও রোনালদো, বাকিটা বেলের। তবে দিন শেষে কাতালানদের মতই অবস্থা লস বøাঙ্কেসদেরও। জিদানের ভাবনায় বেল ও বেনজেমা। দু’জনকেই এদিন চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।
ওদিকে নিজেদের কাজ ঠিকই করে চলেছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ। একই রাতে তালিকার তলানির দল লাস পালমাসের মাঠে ডিয়েগো সিমিওনের দলের জয়টা ছিল ৩-০ গোলের। ফলে লিগে শীর্ষ তিন দলের পয়েন্ট ব্যবধান থাকল আগের মতই। সমান ম্যাচে নগর প্রতিদ্ব›দ্বীর চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে রিয়াল (৪৩)। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার ২য় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড় জয়ে জায়ান্টদের সঙ্গী চোটও!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ