Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ৪:৫৫ পিএম

খুলনায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী মো: আ: গফুর মালীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আশরাফ উদ্দিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় গফুর মালী আদালতে উপস্থিত ছিল। সে ডুমুরিয়া উপজেলার বেতাগ্রামের লিয়াকত মালীর ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী মো: আলমগীর হোসেন জানান, ২০০২ সালে গফুর মালীর সাথে খুলনা মহানগরীর নিরালা প্রান্তিকা এলাকার জামির হোসেনের কন্যা মনিরা বেগম মিতার বিয়ে হয়। এর মধ্যে এ দম্পত্তির একটি কন্যা সন্তান জন্ম নেয়। এরপর মনিরা বেগম মিতা জানতে পারেন স্বামী গফুর মালী মাগুরায় দ্বিতীয় বিয়ে করেছেন। এ নিয়ে কারণে ও অকারণে মিতাকে মারধর করত স্বামী গফুর মালী।

২০১০ সালের ২৬ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে প্রতিদিনের মত ঘুমিয়ে পড়েন মিতা। রাত সাড়ে তিনটার দিকে স্বামী গফুর মালী ঘুমন্ত স্ত্রী মনিরা বেগম মিতাকে শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় ওইদিন নিহতের পিতা বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ৫ জানুয়ারি ডুমুরিয়া থানার এসআই শাহাজাহান আসামি আ: গফুর মালীকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ