Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রকল্পের অধীনে বিদেশে প্রশিক্ষণ নিয়ে সংসদীয় কমিটির অসন্তোষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

প্রকল্পের অধীনে বিদেশে প্রশিক্ষণ নিয়ে অন্যত্র বদলি হয়ে যাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। এ ধরনের কার্যক্রমে অর্থের অপচয় হয় উল্লেখ করে ভবিষ্যতে বিদেশে প্রশিক্ষণে মন্ত্রণালয় বা সংস্থার নিজস্ব কর্মকর্তাদের অগ্রাধিকার দিতে বলেছে কমিটি। সংসদ ভবনে অনুষ্ঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে গতকাল এ বিষয়টি নিয়ে আলোচনা হয়। মুজিবুল হক চুনড়বুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান, মো. নজরুল ইসলাম চৌধুরী, শামসুন নাহার ও মো. আনোয়ার হোসেন (হেলাল) অংশগ্রহণ করেন।
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সব কর্মকর্তা-কর্মচারি মন্ত্রণালয় ও সংস্থায় স্থায়ীভাবে কর্মরত আছেন, বিদেশ সফরের ক্ষেত্রে তাদের অগ্রাধিকার প্রদানের সুপারিশ করা হয় বৈঠকে।
উল্লেখ্য, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের আওতায় রাজশাহী মহানগরীরের তেরখাদিয়ায় ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপনের কাজ চলমান রয়েছে।
বৈঠকে কমিটি ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের আওতায় যে সব বেসরকারি সংস্থা (এনজিও) কাজ করছে তাদের কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য কমিটির সদস্য শামসুন নাহারকে আহ্বায়ক করে দুই সদস্যের সাব-কমিটি গঠন করা হয়েছে। এই সাব-কমিটিকে এসব এনজিওর কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে দুই মাসের মধ্যে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়। বৈঠকে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের পদোনড়বতির যোগ্য কর্মকর্তা কর্মচারীদের আগামী তিন মাসের মধ্যে পদোনড়বতির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্পের অধীনে বিদেশে প্রশিক্ষণ নিয়ে সংসদীয় কমিটির অসন্তোষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ