Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম জেলার মুসল্লিদের বিশ্ব ইজতেমা হবে হাটহাজারীতে

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হাটহাজারী উপজেলা সংবাদদাতা : এ বছর চট্টগ্রাম জেলার বিশ্ব-ইজতেমা হাটহাজারীতে হবে। আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর এই ইজতেমা চট্টগ্রাম জেলার নাজিরহাট-খাগড়াছড়ি মহাসড়কের পাশে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল সংলগ্নে বিলে অনুষ্ঠিত হবে। ঢাকা টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব-ইজতেমা বিগত বছরগুলোতে মুসল্লিদের পর্যাপ্ত সংকুলান না হওয়ায় ইজতেমা কর্তৃপক্ষ প্রতিটি জেলায় জেলায় বিভিন্ন তারিখে ইজতেমা আয়োজনের সিদ্ধান্ত নেন। এতে করে কমে আসবে রাজধানী ঢাকার উপর চাপ। উক্ত সিদ্ধান্ত অনুযায়ী এবারই প্রথম চট্টগ্রাম জেলার ইজতেমা অনুষ্ঠিত হবে হাটহাজারী’র মির্জাপুরে।
ইজতেমার নির্ধারিত স্থানের পার্শ্বে রয়েছে হালদার প্যারালাল খাল প্যারালাল খালে পানি দেয়ার আশ্বাস দিয়েছেন যাতে মুসল্লিদের পানির কষ্ট পেতে না হয়। উক্ত বিলের উত্তর পাশ দিয়ে টয়লেট নির্মাণের সুবিধাও রয়েছে। অন্য থানার চেয়ে হাটহাজারীতে যোগাযোগ ব্যবস্থাও রয়েছে। ইজতেমার জন্য হাটহাজারী উপজেলাটি নির্ধারণ করায় হাটহাজারীবাসীর মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।
হাটহাজারী তাবলীগ মারকাজ “নুর মসজিদ” ছাড়াও বিভিন্ন এলাকার গ্রামে, ওয়ার্ডে, প্রতিটি মসজিদে, মসজিদে ইজতেমা সফল করার লক্ষ্যে নিয়ে চলছে জোড়, মাশাওয়ারা বৈঠক ইত্যাদি।
মুরুব্বিদের চেয়ে যুবক-তরুণরাও প্রস্তুত এবার। এই সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ব-ইজতেমার তাবলীগ জামায়াতের কাকরাইল ও লাভলেইনের মুরুব্বিরা। প্রতি এক বছর পর পর হাটহাজারী চারিয়া এলাকায় এই ইজতেমা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ