Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাধীনতার ৫০ বছরেও দেশ ও দেশের মানুষ আজ কাঙ্খিত লক্ষ্যে নেই ----মির্জা ফখরুল

সংবাদ কর্মীদের আইন করার আপনি কে?

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ২:২০ পিএম

আমাদের এ প্রিয় দেশ আজ স্বাধীনতার ৫০ বছর অতিক্রান্ত করছে। সুখী সমৃদ্ধ একটি গণতান্ত্রিক বাংলাদেশ পাবার আশায় আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। কিন্তু র্দুভাগ্যের বিষয় এই সময়ে যা হবার প্রয়োজন ছিলো তা এখনো হয় নাই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল মঙ্গলবার দুপুরে শহরের কালিবাড়িতে তার নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন তিনি।

এসময় আওয়ামীলীগ সরকারকে বর্গীদের সাথে তুলনা করে তিনি বলেন,অনিশ্চয়তার মধ্যে চলছে দেশ। এখনো মানুষ তার মৌলিক অধিকারগুলো থেকে বঞ্চিত। স্বাধীনতার ৫০ বছরেও দেশ ও দেশের মানুষ আজ কাঙ্খিত লক্ষ্যে নেই, পরাধীনতার শেকলেই বন্দি রয়েছে । লক্ষ লক্ষ টাকা দেশ থেকে পাচার করে দেয়া হচ্ছে। বর্গিদের মতো আওয়ামীলীগ এসেছে এদেশ থেকে সবছিু লুট করতে।

মির্জা ফখরুল বলেন, সংবাদ কর্মিদের আইন করার আপনি কে। দেশে একটা নতুন আইন আসছে সংবাদ কর্মি আইন। সংবাদ কর্মিদের তো আইন দরকার হয় না। আপনারা দয়া করে সংবাদ কর্মিদের উপর আর চড়াও হবেন না। ৭শ এর বেশি ডিজিটাল সিকিউরিটি মামলা দিয়েছেন সাংবাদিকের উপর। গত তিন মাসে ৪০ জনের বেশি সাংবাদিক হত্যা করেছেন আপনারা। আর কত ?

জনগন থেকে এই সরকার সম্পূর্ন বিছিন্ন হয়ে গিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ সরকারের বিরুদ্ধে কোন প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমান কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনা গুলো প্রমান করে যে এই সরকার কতটা স্বৈরাচার।

দেশের বিচার ব্যাবস্থা, ও আইন ব্যাবস্থা নিয়ে তিনি বলেন, ঢাকার নিউ মার্কেটে হামলার ঘটনায় পত্র পত্রিকায় ছবি সহ প্রকাশিত হল আওয়ামী লীগ, ছাত্রলীগ হামলায় জড়িত। হামলায় ২ জন মারা গিয়েছে যার সাথে ছাত্রলীগ জড়িত, কিন্তু আসামি করা হল বিএনপিকে। তিন দিনের রিমান্ডেও নেওয়া হল। এটাই হচ্ছে প্রশাসনকে, আইন শৃঙ্খলা বাহিনীকে, বিচারবিভাগকে দলীয়করণ করা। আর এসব এখন কিছু মিডিয়া তুলেও ধরছে।
কিছু দিনের মধ্যে খুশির বার্তা নিয়ে ঈদ আসবে। আল্লাহ্ যেন দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার তৌফিক দেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেন দেশে ফিরে এসে নেতৃত্ব দিতে পারেন এবং দেশের মানুষ যেন কাঙ্খিত স্বাধীনতার সুখটা ফিরে পায় এটাই আমাদের চাওয়া।


এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ