Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রূপগঞ্জে আ’লীগের দু’গ্রুপের গুলাগুলিতে নিহত ১ বাড়িঘরে আগুন, উত্তেজনা আহত ২০

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা ঃ নারায়ণগঞ্জে রূপগঞ্জে বালুর ব্যবসাসহ বিভিন্ন আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া, গুলাগুলি ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ চলাকালীন সময়ে গুলিবিদ্ধ হয়ে তারা মিয়া (৩৮) নামে সৈনিকলীগের সভাপতি নিহত হয়েছেন। এ সময় নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। দু’টি বাড়িঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। গতকাল সোমবার দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী এলাকায় ঘটে এ ঘটনা। নিহত তারা মিয়া মঙ্গলখালী এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে। এ ঘটনায় নজরুল ইসলাম নামে এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

জানা যায়, মঙ্গলখালীসহ আশপাশের এলাকার বালুরব্যবসা থেকে শুরু করে বিভিন্ন আধিপত্যবিস্তার নিয়ে বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি তারা মিয়াসহ তার লোকজনের সঙ্গে অপর আওয়ামী লীগ নেতা আইবুর মিয়া, আক্তার হোসেন চুন্নু, বিল্লাল মুন্সী, শিপনসহ তাদের লোকজনের বেশ কয়েক দিন ধরেই বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরেই দুপুর ২টার দিকে আইবুর মিয়াসহ তার লোকজন আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে তারা মিয়াকে লক্ষ্য করে গুলি ছোড়ে এবং হামলা চালায়। এ সময় তারা মিয়াসহ তার লোকজনও পাল্টা হামলা চালায়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজনই ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। প্রায় ঘণ্টাব্যপী সংঘর্ষে উভয়পক্ষের তারা মিয়া, নয়ন মিয়া, সুমন, হোসেন মিয়া, সুরুজ মিয়া, আকাশ, পাপ্পু, খোকন, আনোয়ার হোসেন, ফাতেমা, মাসুদা বেগম, পলি আক্তার, আফসানা আক্তার, রাহিমা বেগমসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।
রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জে আ’লীগের দু’গ্রুপের গুলাগুলিতে নিহত ১ বাড়িঘরে আগুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ