Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিক নির্বাচনে যেতে পারে বিএনপি

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অতীতের মতো এই নির্বাচনেও অংশ নিতে পারে দলটি। শিগগিরই নীতিনির্ধারণী ফোরামের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
এ প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, বিএনপি নির্বাচনমুখী দল। বিপরীত পরিবেশের মধ্যেই অতীতে বিএনপি সব স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়েছে। দলীয় ফোরামে আলোচনা করে নাসিক নির্বাচনে যাওয়া বা না যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
তফসিল ঘোষণার আগ থেকেই বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা মনোনয়ন পেতে কেন্দ্রে তদবীর করেছেন কয়েকজন। নির্বাচন করার জন্য বিএনপির কোনো প্রার্থীকে প্রকাশ্যে মাঠে দেখা যায়নি। তবে আলোচনায় আছেন বিগত সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী এডভোকেট তৈমুর আলম খন্দকার। এ ছাড়াও সাবেক এমপি আবুল কালাম, জেলা আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট শাখাওয়াত হোসেন ও নগর বিএনপিসাধারণ সম্পাদক এ টি এম কামাল মনোনয়ন পাওয়ার জন্য কেন্দ্রে যোগাযোগ রাখছেন। বিগত সিটি নির্বাচনে বিএনপির জয়ের সম্ভাবনা থাকার পরও আগের রাতে কেন্দ্রীয় সিদ্ধান্তে নির্বাচন থেকে সরে দাঁড়ান তৈমুর। এ নিয়ে তখন দলের মধ্যে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচনে যেতে পারে বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ