Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ সবকিছু লুট করতে বর্গীদের মতো এসেছে

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বর্গিদের মতো আওয়ামী লীগ সবকিছু লুট করতে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অনিশ্চয়তার মধ্যে চলছে দেশ। এখনো মানুষ তার মৌলিক অধিকারগুলো থেকে বঞ্চিত। স্বাধীনতার ৫০ বছরেও দেশ ও মানুষ কাক্সিক্ষত লক্ষ্যে নেই। পরাধীনতার শেকলেই বন্দি রয়েছে। লাখ লাখ টাকা দেশ থেকে পাচার করে দেয়া হচ্ছে। সুখী সমৃদ্ধ একটি গণতান্ত্রিক বাংলাদেশ পাবার আশায় আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এই সময়ে যা হবার প্রয়োজন ছিলো তা এখনো হয়নি।

গতকাল মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িতে তার নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, দেশে একটা নতুন আইন আসছে সংবাদ কর্মী আইন। সংবাদ কর্মীদের তো আইন দরকার হয় না। আপনারা (সরকার) দয়া করে সংবাদ কর্মীদের উপর আর চড়াও হবেন না। ৭০০ এর বেশি ডিজিটাল সিকিউরিটি মামলা দিয়েছেন সাংবাদিকের উপর। গত তিন মাসে ৪০ জনের বেশি সাংবাদিককে হত্যা করা হয়েছে।

জনগণ থেকে এই সরকার সম্পূর্ন বিছিন্ন হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, এ সরকারের বিরুদ্ধে কোন প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয়। তার জলন্ত প্রমান রাজধানীর কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমান করে যে এই সরকার কতটা স্বৈরাচার।

তিনি বলেন, ঢাকার নিউ মার্কেটে হামলার ঘটনায় পত্র পত্রিকায় ছবিসহ প্রকাশিত হল আওয়ামী লীগ, ছাত্রলীগ হামলায় জড়িত। হামলায় ২ জন মারা গেছে যার সাথে ছাত্রলীগ জড়িত। কিন্তু আসামি করা হল বিএনপিকে। তিন দিনের রিমান্ডেও নেওয়া হল। এটাই হচ্ছে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী ও বিচারবিভাগকে দলীয়করণ করার উদাহরণ। আর এসব এখন কিছু মিডিয়া তুলেও ধরছে।

কিছু দিনের মধ্যে খুশির বার্তা নিয়ে ঈদ আসবে। আল্লাহ্ যেন দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার তৌফিক দেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেন দেশে ফিরে এসে নেতৃত্ব দিতে পারেন এবং দেশের মানুষ যেন কাঙ্খিত স্বাধীনতার সুখটা ফিরে পায় এটাই আমাদের চাওয়া।
এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ