Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

ঢাবির শিক্ষক নিয়োগে ছাত্রীকে শারীরিক সম্পর্কের প্রস্তাব দেওয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১০:২৮ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আকরাম হোসেনের বিরুদ্ধে এক নারী শিক্ষার্থীকে শিক্ষক নিয়োগ দেওয়ার বিনিময়ে শারীরিক সম্পর্ক স্থাপন করার প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে।

ওই শিক্ষার্থী উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বরাবর এ বিষয়ে একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগের ভিত্তিতে ঢাবির যৌন নিপীড়ন বিরোধী সেলকে অধ্যাপক আকরামের বিষয়ে তদন্তের আদেশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম সিন্ডিকেট।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন একাধিক সিন্ডিকেট সদস্য।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক আকরাম হোসেন বলেন, এর আগের নিয়োগ হয় ২০১৮ সালে। সেবার নিয়োগ না পাওয়ায় ২০১৯ সালের মে মাসে তিনি তৎকালীন ডিন বরাবর অভিযোগ করেন। কিন্তু সেই অভিযোগপত্রের 'রিসিভড কপি' ছিল না। এ ছাড়া ওই সময় আমি সিলেকশন বোর্ডেও ছিলাম না কিংবা চেয়ারম্যানও ছিলাম না। উনি সুপারিশপ্রাপ্ত হননি বলে আবার তিনি অভিযোগ করেছেন। তিনি

তিনি বলেন, ওনার দুইটি অভিযোগপত্রের মধ্যে দুই ধরনের কথা লেখা রয়েছে। এটা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক। আমাদের দলের কিছু অনুপ্রবেশকারী এ বিষয়ে ইন্ধন দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ