Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নতুন মালিক ইলন মাস্কের টুইটই আটকে দিল টুইটার!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৩:০১ পিএম

টুইটার কিনলেও এই সংক্রান্ত চুক্তি নিয়ে কোনও টুইট করতে পারবেন না ইলন মাস্ক। করলেও তা করতে হবে অনেক বুঝে। একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফ থেকে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, এই মুহূর্তে বিশ্বের সব থেকে বিত্তবান ব্যক্তিদের তালিকায় এক নম্বরে থাকা ইলন মাস্ক এই চুক্তি নিয়ে টুইট করতে চাইলে করতে পারেন। কিন্তু ইলনকে খেয়াল রাখতে হবে, তার টুইটের মাধ্যমে যেন কোনও ভাবেই সংস্থার কর্মী বা সংস্থার মানহানি না হয়।

নতুন শর্তাবলিতে মাস্ক কী কী বিষয়ে টুইট করতে পারবেন তাও ঠিক করে দেয়া হয়েছে। চুক্তির অনেক আগে থেকেই ইলন মাইক্রোব্লগিং সাইটের নেতৃত্ব এবং কার্যপ্রণালীর সমালোচনা করে বহু টুইট করেন। এমনকি মালিকানা পাওয়ার পরও তিনি টুইটার সম্পর্কে একাধিক টুইট করেছেন।

টুইটগুলো অনেকের কাছে হাসির খোরাক হয়ে উঠলেও এর মধ্যে অনেকগুলি কর্মী এবং সংস্থার জন্য অবমাননাকর বলে মনে করেছে টুইটার। সংস্থাটি কেনার আগে ১৪ এপ্রিল একটি অনুষ্ঠানে মাস্ক জানিয়েছিলেন যে টুইটারের ব্যবস্থাপনায় তার আস্থা নেই।

টুইটার কিনে নেওয়ার পর পরই ইলন মাস্ক নিজের টুইটার হ্যান্ডল থেকে বলেন, ‘বাক্‌স্বাধীনতা গণতন্ত্রের ভিত্তিপ্রস্তর। আর টুইটার এমন একটি ডিজিটাল ক্ষেত্র যেখানে ভবিষ্যৎ নিয়ে প্রতিনিয়ত তর্ক-বিতর্ক হয়। আমি টুইটারকে আগের থেকে ভাল এবং যুগোপযোগী করে তুলতে চাই যেখানে অনেক নতুন নতুন সুবিধা যোগ করা হবে। এর ফলে আদপে মানুষ উপকৃতই হবেন। টুইটার খুবই সম্ভাবনাময়। আমি এই সংস্থার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’ সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন