Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

মিরাজের বদলি নাঈম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

আঙুলে চিড় ধরায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলার অবস্থা ছিল না মেহেদী হাসান মিরাজের। এবার বিসিবি আনুষ্ঠানিকভাবেও জানিয়ে দিল তার না থাকার কথা। তার জায়গায় অনুমিতভাবেই স্কোয়াডে যুক্ত করা হয়েছে অফ স্পিনার নাঈম হাসানকে। গতকাল বিসিবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী দেন মিরাজের ছিটকে পড়ার খবর, ‘গত ২৪ এপ্রিল ক্যাচ নিতে গিয়ে ডান হাতের কনিষ্ঠা আঙুলের হাড় নড়ে গিয়েছিল মিরাজের, এক্স-রে করে সেখানে চিড় পাওয়া যায়। চোট সারতে তার অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। কাজেই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সে খেলতে পারবে না।’
অফ স্পিনিং অলরাউন্ডার মিরাজ ছিটকে গেলে নাঈমই ছিলেন বিকল্প। তাকেই অনুমিতভাবে স্কোয়াডে যুক্ত করা হয়েছে। এই তরুণ অফ সব শেষ টেস্ট খেলেছিলেন গত বছর ফেব্রুয়ারিতে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই টেস্টের পর আর একদশে জায়গা হয়নি। গত তিন সিরিজ ধরে স্কোয়াডেও নেই তিনি। এবার স্কোয়াডে ফেরার পাশাপাশি ম্যাচ খেলার সম্ভাবনাও উজ্জ্বল নাঈমের। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। ২৩ মে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগে চোট বেশ ভুগাচ্ছে বাংলাদেশকে। চোটের কারণে এই সিরিজে নিয়ে ছন্দে থাকা পেসার তাসকিন আহমেদ। শরিফুল ইসলামকে স্কোয়াডে রাখা হলেও তার খেলা না খেলা ব্র্যাকেট বন্দি হয়ে আছে ফিটনেস সাপেক্ষে। প্রথম টেস্টে না থাকা মিরাজ দ্বিতীয় টেস্টে ফিরতে পারবেন কিনা, তাও এখনো নিশ্চিত হওয়া যায়নি।
প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিরাজের বদলি নাঈম

২৮ এপ্রিল, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ