Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে দেওয়া যাবে লোকেশন স্টিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১১:৫৯ পিএম

একের পর এক ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের জন্য বিভিন্ন রকম এক্সপেরিমেন্ট করতে পছন্দ করে। নতুন নতুন ফিচার যেমন অ্যাড হয়েছে, আবার বেশকিছু ফিচারও বাতিল করে দেওয়া হয়েছে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিচার আপডেট করেছে। সেটি হচ্ছে লোকেশন স্টিকার। আপনি যদি মেটার আরেক ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম ব্যবহারকারী হন; তাহলে এতক্ষণে নিশ্চয়ই চিনতে পেরেছেন ফিচারটি।

রিপোর্ট অনুযায়ী এই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য স্পট করা হয়েছে। এর সাহায্যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে নিজেদের লোকেশন স্টিকার ট্যাগ করতে পারবে। হোয়াটসঅ্যাপের নতুন ২.২২.১০.৭ বিটা আপডেটে এবার একটি রিডিজাইনড লোকেশন স্টিকারের রেফারেন্স পাওয়া গেছে।

লোকেশন স্টিকার আপনাকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে লোকেশনের সঙ্গে একটি স্টিকার অ্যাড করার অনুমতি দেয়। ইনস্টাগ্রামে যে স্টিকারটি দেখা যায়, সেটির সঙ্গে এর বেশ মিল রয়েছে। আপনি যে স্ট্যাটাসটি শেয়ার করতে চান, তার উপর ভিত্তি করে ম্যাপ থেকে আপনার বর্তমান লোকেশন অ্যাড করতে স্টিকার ব্যবহার করতে দেবে।

তবে কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে লোকেশন অ্যাড করবেন জেনে নিন-
> আপনার অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

> স্ট্যাটাস সেকশনে যাওয়ার জন্য হোম স্ক্রিন থেকে ডানদিকে সোয়াইপ করুন। আইফোন ব্যবহারকারীদের উইন্ডোতে পৌঁছানোর জন্য ডানদিকে সোয়াইপ করার পরে ক্যামেরা আইকনে ট্যাপ করতে হবে।

> আপনি যে ফটো বা ভিডিও শেয়ার করতে চান, সেটিকে ক্যাপচার করার জন্য ইন-অ্যাপ ক্যামেরাটি ব্যবহার করুন। অথবা আপনি আপনার গ্যালারি থেকে পছন্দমতো ফাইলটি সিলেক্টও করতে পারেন।

> এখন এডিটিং উইন্ডোতে স্ক্রিনের শীর্ষে থাকা ইমোজি আইকনে ট্যাপ করুন।

> কনটেন্ট স্টিকারসের অধীনে, ক্লকের পাশে থাকা লোকেশন স্টিকারে ট্যাপ করুন।

> এভাবে আপনি আপনার বর্তমান লোকেশন বের করতে পারেন। আবার সার্চ বার ব্যবহার করে নির্দিষ্ট লোকেশনটি খুঁজে নিতে পারেন।

> আপনার নির্বাচিত লোকেশনের সঙ্গে স্টিকারটি এখন আপনার স্ট্যাটাসে দৃশ্যমান হবে। এর ডিজাইনটি পরিবর্তন করার জন্য আপনি এটির ওপর ট্যাপ করতে পারেন এবং আপনি অন্য কোনো স্টিকারের মতো এটিকেও সরিয়ে দিতে পারেন।

> পুরো প্রক্রিয়া হয়ে গেলে আপনি আপনার স্ট্যাটাসটি শেয়ার করতে পারবেন।

সূত্র: বিজনেস ইনসাইডার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ