Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদরাতে নতুন গান নিয়ে আসছেন জেমস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ৫:৩২ পিএম

দেশীয় ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তী ‘নগরবাউল’ জেমস। বাংলাদেশের ‘গুরু’ খ্যাত নন্দিত এই শিল্পী মন মাতিয়েছন বলিউডেরও। গত এক যুগে সিনেমার একাধিক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে গেলো প্রায় এক যুগ ধরে মৌলিক গান না থাকায় অনেকটা অপেক্ষায় ছিলেন ভক্তরা। সেই অপেক্ষার পালাই এবারে শেষ হতে চলেছে।

এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন জেমস। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বসুন্ধরা গুঁড়া মসলার ফেসবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে। সেই পোস্টে লেখা হয়েছে, ‘বসুন্ধরা গুঁড়া মশলার নিবেদনে একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’

এক যুগ পরে নতুন গান নিয়ে উচ্ছ্বসিত জেমস বলেন, ‘‘অনেকদিন পর আবার পুরোনো স্মৃতিতে ফিরে গেলাম, খুবই ভালো লাগছে। পূর্বে ঈদকে সামনে রেখে বিভিন্ন সংগীত নির্মাণকারী প্রতিষ্ঠান এর ব্যানারে চাঁদ রাতে ক্যাসেট এবং সিড়ি বের হতো। এখন ডিজিটাল যুগে এই সকল আনুষ্ঠানিকতা আমরা হারিয়ে ফেলেছি। চাঁদ রাতের সেই উৎসবকে মাথায় রেখে মনে হয় এভাবে কেউ ডিজিটাল প্লাটফর্মে গান প্রকাশ করেনি আগে। পুরোনো ব্যাপারটাকে নতুন ভাবে পেলাম সে জন্য সত্যিই আনন্দিত। বসুন্ধরা ডিজিটাল এর জন্য শুভকামনা, আশা করি, এই প্লাটফর্ম দেশের এক নম্বর এন্টারটেইনমেন্ট প্লাটফর্ম হিসেবে নিজেকে অচিরেই জায়গা করে নিবে।’’

গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য গানটি নিবেদন করছে ‘বসুন্ধরা গুঁড়া মসলা’। গানটির কথা ও সুর করেছেন জেমস নিজে। আজ (২৮ এপ্রিল) বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির সঙ্গে এক চুক্তি স্বাক্ষর করেন জেমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেমস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ