Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

অবৈধ সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ ডেসকো কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ৭:১৫ পিএম | আপডেট : ৭:১৬ পিএম, ২৮ এপ্রিল, ২০২২

 প্রায় দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ঢাকা বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষের (ডেসকো) এক কর্মচারী ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন ( দুদক)। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র মামলার বিষয়টি নিশ্চিত করেছে।

প্রথম মামলার এজাহার সূত্রে জানা যায়, ঢাকা বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষের সাবেক নিম্নমান হিসাব সহকারী খন্দকার মো. মোশারফ হোসেন ওরফে কে এম মোশারফ হোসেন তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩৫ লাখ ৭০ হাজার ২৮৯ টাকার সম্পদের তথ্য গোপনের মাধ্যমে মিথ্যা ও ভিত্তিহীন বিবরণী দাখিল করেছেন। এছাড়া বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষে নিম্নমান হিসাব সহকারী হিসেবে চাকরি করার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে তিনি বিভিন্ন দুর্নীতিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে ৩২ লাখ ৭২ হাজার ৭৪৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া গেছে।

দ্বিতীয় মামলায় মোশারফ হোসেনের স্ত্রী মিসেস আনিছা বেগম ওরফে লাভলীর বিরুদ্ধে ৯১ লাখ ৯৩ হাজার ৫৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। একই মামলায় খন্দকার মো. মোশারফ হোসেন ওরফে কে এম মোশারফ হোসেনের ৬৫ লাখ ৯৩ হাজার ৭৮৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের সহযোগিতা করার অভিযোগ আনা হয়েছে। দুই মামলায় আসামিদের বিরুদ্ধে সম্পদ স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে তা দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ - এর ২৬ ( ২ ) ও ২৭ ( ১ ) ধারা ; দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ ( ২ ) ধারা : দণ্ডবিধির ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন , ২০১২ - এর ৪ ( ২ ) ও ৪ ( ৩ ) ধারায় অভিযোগ আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ