Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ নিহত ৩

চার জেলায় সড়ক ও রেলপথে ঝরল আরো ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৫ এএম

দেশের চার জেলায় গাড়িচালকদের বেপরোয়া গতিতে গতকাল সড়ক ও রেলপথে মৃত্যু হয়েছে পাঁচজনের। নোয়াখালী সুর্বণচরে এক, বান্দরবান শহরে ইজিবাইকের ধাক্কায় এক, ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা এক, ফরিদপুরে নগরকান্দা ও আলফাডাঙ্গা উপজেলায় পৃথক দুর্ঘটনা দুইজনের মৃত্যু হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবরে :

নোয়াখালী ব্যুরো জানায়, সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে প্রাইভেটকার ও মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় প্রাইভেটকারের ধাক্কায় সড়কের পাশে বসে থাকা মো. রনি নামের এক শিশুর মৃত্যু হয়। ঘটনায় আহত হয়েছে আরও ৩জন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে মন্নাননগর-সুবর্ণচর সড়কের চর আমিনুল হক গ্রামে এ ঘটনা ঘটে।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে জানায়, নারায়ণগঞ্জের রূপগঞ্জে মালবাহী দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে উপজেলার ঢাকা-গাজীপুর বাইপাস সড়কের জিন্দাপার্ক এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের লাশ উদ্ধার করে গাজীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে হাইওয়ে পুলিশ। নিহতরা হলেন, জয়পুরহাট জেলার কালাই থানার শিকতা গ্রামের আবদুল মজিদ, শহিদুল ইসলাম ও মো. আয়েদ। নিহতরা সবাই ধান কাটার শ্রমিক।

হাইওয়ে পুলিশের গাজীপুর নাওজোর থানার উপপরিদর্শক (এসআই) মো. ফরিদুজামামান জানান, নিহতরা কুমিল্লায় ধান কাটা শেষে রাতে একটি টিনবাহী ট্রাকে করে বাইপাস সড়ক হয়ে বাড়ি ফিরছিলেন। তিনি জানান, পথিমধ্যে জিন্দাপার্ক এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ভুট্টাবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রাকের থাকা টিনে কাটা পড়ে তিনজন ঘটনাস্থলেই নিহত হন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাদের লাশ উদ্ধার করে গাজিপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে জানায়, বান্দরবান শহরে বেপরোয়া ইজিবাইক, অবৈধ যানের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুর নাম নন্দিতা চক্রবর্তী । সে শহরের এজাহার মিয়া কলোনীর ফজর আলী পাড়ার সজল চক্রবর্তী মেয়ে। গতকাল সকাল ১১টায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, নন্দিতা দোকান থেকে বাসার ফিরছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাত জানান, ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ফাঁড়ির পুলিশ। গতকাল সকাল ৯টায় ঢাকা-চট্টগ্রাম-সিলেট সুহাতা নামক স্থানের ২১২ এর ৬ থেকে ৭ ডাউন লাইনের মধ্যবর্তী স্থান থেকে লাশটি উদ্ধার করা হয়।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুর জেলার নগরকান্দা ও আলফাডাঙ্গা উপজেলায় পৃথক দুর্ঘটনা ঘটে। জানা যায়, ফরিদপুরের নগরকান্দায় সম্মানী ভাতা আনতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বীরমুক্তিযোদ্ধা ইউনুস মাতুব্বরের মৃত্যুহয়। নিহত বীরমুক্তিযোদ্ধা ইউনুস মাতুব্বর নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের শ্রীরামপুট্টি গ্রামের মৃত নুরুল হক মাতুব্বরের ছেলে।

এদিকে, ইফতার মাহফিলের বাজার শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম শফির মৃত্যু হয়েছে। বাজার শেষে বাড়ি ফেরার পথে তাদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি দোকানের সার্টারের সাথে ধাক্কা লাগে। এতে শফিকুল ইসলাম শফি ঘটনাস্থলেই মৃত্যু হয়। নিহত হন। এতে আহত মোনায়েম খানকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ নিহত ৩
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ