Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুবাই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন জাহানারা-রুমানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৫ এএম

আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে দুবাইতে যাচ্ছেন বাংলাদেশের দুই নারী তারকা জাহানারা আলম ও রুমানা আহমেদ। হংকং ক্রিকেটের সহায়তায় আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টটির নাম দেওয়া হয়েছে ‘ফেয়ারব্রেক’। জাহানারা ও রুমানার দুবাইতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ। তাদেরকে ইতোমধ্যে ছাড়পত্র দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সবমিলিয়ে ছয়টি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। সেখানে খেলবেন ৩০টি দেশের নারী ক্রিকেটাররা। আগামী ১ মে শুরু হয়ে ১৫ মে শেষ হবে টুর্নামেন্টটি।
টিম ফ্যালকনে খেলবেন জাহানারা। এই দলের নেতৃত্বে থাকবেন নিউজিল্যান্ডের অধিনায়ক সুজি বেটস। তাদের পাশাপাশি আছেন ইংল্যান্ডের ড্যানি ওয়েইট, দক্ষিণ আফ্রিকার মারিজান কেপ ও ওয়েস্ট ইন্ডিজের ব্রিটনি কুপার। রুমানা অংশ নেবেন বার্মি আর্মি টিমের হয়ে। সেখানে আছেন পাকিস্তানের ফাতিমা সানা এবং ওয়েস্ট ইন্ডিজের ডিয়ান্ড্রা ডটিন ও শেমাইন ক্যাম্পবেল।
ফেয়ারব্রেক প্রতিষ্ঠিত হয়েছিল ২০১৩ সালে। তখন এর নাম ছিল ‘উইমেনস ইন্টারন্যাশনাল ক্রিকেট লিগ (ডব্লুআইসিএল)’। তাদের লক্ষ্য ছিল নারীদের ক্রিকেটে সুযোগ-সুবিধার সঙ্গে সঙ্গে বেতন-ভাতা বাড়ানোর লক্ষ্যে আলাদা একটি টুর্নামেন্ট আয়োজন করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন জাহানারা-রুমানা
আরও পড়ুন