Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সুপ্রিম কোর্ট বার নির্বাচনকে কলঙ্কিত করেছে আ.লীগ : ইউট্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) বলেছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সালের নির্বাচনের আওয়ামী লীগের আইনজীবীগণ অনিয়ম করে জোরপূর্বক ফলাফল ঘোষণার মাধ্যমে সুপ্রিমকোর্ট বার নির্বাচনকেও কলঙ্কিত করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান এসব কথা বলেন। তারা বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের তিনতলায় কনফারেন্স রুমের তালা ভেঙে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা জোরপূর্বক ঢুকতে চাইলে বিএনপি সমর্থক আইনজীবীরা তাদের প্রতিরোধ করেন। ওই কক্ষেই সমিতির নির্বাচনের ভোটের ব্যালট থাকায় উভয় পক্ষের কয়েক শ’ আইনজীবীর মধ্যে প্রথমে হাতাহাতি ও পরে কিল-ঘুষিতে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। একপর্যায়ে কক্ষের দরজার তালা ভেঙে নির্বাচনের ভোট গণনা করতে প্রবেশ করেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। এ সময় আওয়ামী আইনজীবীরা জানালার কাঁচ ভাঙচুর করেন। এ ঘটনায় বিএনপি সমর্থিত প্রায় আট থেকে ১০ জন আইনজীবী আহত হয়েছেন

নেতৃদ্বয় বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ঐতিহ্যকে কলঙ্কিত করেছে আওয়ামী আইনজীবীরা। এ ধরনের অবৈধ, নীতিহীন কার্যক্রম কারো কাছে কাম্য নয়। অথচ দিনে দুপুরে যেভাবে সুপ্রিম কোর্ট বারে আওয়ামী আইনজীবীরা একটা কলঙ্কিত অধ্যায় সৃষ্টি করল। সমাজের সর্বোচ্চ আদালতের আইনজীবী ও পেশাজীবী হিসেবে এটা আমাদের কারো প্রত্যাশা নয়। অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত ও সকলের উপস্থিতিতে সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ফল পুন:গণনার দাবি জানান ইউট্যাবের প্রেসিডেন্ট ও মহাসচিব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট বার


আরও
আরও পড়ুন