Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রমজানের শেষ জুমার দিনেও আল-আকসায় হামলা, ৪২ ফিলিস্তিনি আহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৩:৪১ পিএম

অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ফের হামলা চালিয়েছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। ইসরায়েলি বাহিনীর এ হামলায় ৪২ জন ফিলিস্তিনি আহত হয়েছেন বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি।

রমজান মাসের শেষ শুক্রবার (২৯ এপ্রিল) জুমার দিন এ তাণ্ডব চালানো হয় বলে জানা গেছে। ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট শাখা জানিয়েছে, আহতদের মধ্যে ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে ইসরায়েলি পুলিশের দাবি, ফিলিস্তিনিরা মসজিদ প্রাঙ্গণসহ ইহুদিদের প্রার্থনা করার অংশে পাথর নিক্ষেপ করলে তাদের প্রতিহত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ মুসল্লিদের ছত্রভঙ্গ করে দিতে টিয়ার শেল ছোড়ে ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে ইসরায়েলি পুলিশ।

মুসলমানদের পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি বাহিনীর আগ্রাসন আরও বেড়েছে আল-আকসা মসজিদকে কেন্দ্র করে। গত দুই সপ্তাহে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে সহিংসতায় অন্তত তিনশ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। মুসলিম বিশ্বের নেতারা আল-আকসায় ইসরায়েলি বাহিনীর এ আগ্রাসনের তীব্র নিন্দা জানাচ্ছেন।

সূত্র: আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ