Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আমতলীতে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ছাই, ২ কোটি টাকার ক্ষতি

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৬:০৬ পিএম | আপডেট : ৬:০৬ পিএম, ২৯ এপ্রিল, ২০২২

বরগুনার আমতলী পৌরসভার নতুন বাজার বটতলা এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান পুরে ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে নগদ টাকাসহ প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। ৩টি অগ্নি নির্বাপক দল ২ ঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা আড়াইটার সময় নতুন বাজার বটতলা এলাকার আলামিন স্টোর নামে একটি মুদি মনোহরি থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে তা আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পরে। এতে আলী আকব্বরের বিসমিল্লাহ ভ্যারাইটিস স্টোর্স, ধানখালী টেলিকম, হোটেল রয়েল ও তোফাজ্জেলের খাবারের হোটেলে ছড়িয়ে পড়ে ভস্মিভূত হয়। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে আলামিনের মুদি ও মনোহরদি দোকানের। এই দোকানে ঈদ উপলক্ষে প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার নতুন মালামাল বিক্রির জন্য তুলেছিল মালিক। অগ্নিকান্ডে তার নগদ ২ লক্ষ টাকাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে বলে জানান দোকানের মালিক মোঃ হাজী কবির।

পার্শ্ববর্তী বিসমিল্লাহ ভ্যারাইটি স্টোর্সে নগদ লক্ষাধিক টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মালিক মো. আলী আকব্বর কান্না জড়িত কন্ঠে জানান, আগুন মোর সব ম্যাষ অইয়া গ্যাছে। নগদ টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গ্যাছে।

তোফাজ্জেলের খাবার হোটেলের ঘরটি পুরে সম্পূর্ন ছাই হয়ে গেছে। রয়েল হোটেল এবং তালুকদার টেলিকম আংশিক পুড়ে গেছে। তালুকদার টেলিকমের ঔষধ এবং অন্যান্য মনোহরদি মালামালও পুড়ে গেছে।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মো. গোলাম মোস্তফা জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমতলী, কলাপাড়া ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের ৩টি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র বলে জানা গেছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেন।

আমতলী পৌরসভার মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পৌরসভার পক্ষ থেকে এবং সরকারীভাবে আর্থিক সহায়তা প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ