Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সালাহ ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৬:২৫ পিএম

ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) ভোটে ইংল্যান্ডে এবারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন লিভারপুলের মোহামেদ সালাহ।
এফডব্লিউএ শুক্রবার বিবৃতিতে পুরস্কারজয়ী হিসেবে সালাহর নাম ঘোষণা করে। মিশরীয় তারকা এ নিয়ে দ্বিতীয়বার পুরস্কারটি জিতলেন। এর আগে ২০১৮ সালে সেরা হয়েছিলেন তিনি।

সালাহ এবার ৪৮ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনে ও তৃতীয় হওয়া ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ডেকলান রাইসকে। ২৯ বছর বয়সী সালাহ চলতি মৌসুমে লিভারপুলের হয়ে এখন পর্যন্ত ৪৪ ম্যাচে ৩০ গোল ও ১৪টি অ্যাসিস্ট করেছেন। তার দলও ছুটছে দারুণ গতিতে।

প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচ বাকি থাকতে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে আছে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগে খেলছে সেমি-ফাইনালে। ভিয়ারিয়ালের বিপক্ষে প্রথম লেগ ২-০ গোলে জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছে দলটি। এফএ কাপের ফাইনালেও উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল। লিগ কাপ আগেই জিতে নেওয়ায় ইংল্যান্ডের প্রথম দল হিসেবে মৌসুমে চার শিরোপা জয়ের হাতছানি দলটির সামনে।

মেয়েদের বিভাগে বর্ষসেরার পুরস্কার জিতেছেন চেলসির অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড স্যাম কার। ৪০ শতাংশ ভোট পেয়েছেন তিনি। পেছনে ফেলেছেন- আর্সেনাল স্ট্রাইকার ফিফিয়ানে মিডেমা ও সিটির লরেন হেম্পকে। চলতি মৌসুমের উইমেন সুপার লিগে ১৮ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন কের। সালাহ এবং কার দুজনকেই পুরস্কার তুলে দেওয়া হবে আগামী ৫ মে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন