Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঈদে বুড়িমারী স্থলবন্দরে ৭ দিন আমদানি-রফতানি বন্ধ

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৯:০০ পিএম

পবিত্র শবে কদর, মে দিবস, পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটিসহ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ৭দিন বাংলাদেশ-ভারত-ভুটান ত্রিদেশীয় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
আজ শুক্রবার (২৯ এপ্রিল) থেকেই এ ছুটি শুরু হচ্ছে। বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ ছুটির ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুরজ্জামান ছায়েদ।
বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র শবে কদর ৩০ এপ্রিল, মে দিবস ১ মে ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সব সদস্যের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত হয় শনিবার (৩০ এপ্রিল) থেকে বৃহস্পতিবার (৫ মে) পর্যন্ত ছয় দিন ও শুক্রবার (৬ মে) সাপ্তাহিক ছুটিসহ মোট ৭দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দর শুল্ক স্টেশন, কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, বুড়িমারী বিজিবি কমান্ডার, লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় চ্যাংড়াবান্ধা স্থলবন্দর শুল্ক স্টেশন, কাস্টমস, চ্যাংড়াবান্ধা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনকে চিঠি দেওয়া হয়েছে।
বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন বলেন, স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশনের কার্যক্রম চালু থাকবে। বন্ধের সময় দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন।
বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুরজ্জামান ছায়েদ বলেন, তিন দেশের ব্যবসায়ীদের সিন্ধান্ত অনুযায়ী এ ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার (৭ মে) সকাল ৯টা থেকে যথারীতি আবারো আমদানি-রফতানি শুরু হবে।
বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার জে এম আলী বলেন, সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কার্যালয় খোলা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি-রফতানি

১৬ এপ্রিল, ২০২১
১৯ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ