Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিমুলিয়ার পরিবর্তে পাটুরিয়া রুট ব্যবহার করুন

সাবেক মন্ত্রীও ২ ঘণ্টা অপেক্ষায় ছিলেন সাংবাদিকদের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সাহরি খাওয়ার পরই সবাই ঘাটে আসায় অতিরিক্ত চাপ ছিল। ঘাটের সেই পরিস্থিতি এখন স্বাভাবিক হয়েছে। তবে যারা সিরিয়াল ব্রেক করার অভিযোগ করছে এটা তাদের মনগড়া কথা। এখানে কোনো সিরিয়াল ব্রেক হয়নি। সাবেক এক মন্ত্রী ফেরি পার হতে দুই ঘণ্টা অপেক্ষা করেছেন। ঈদযাত্রায় শিমুলিয়া ফেরিঘাটে যানবাহনের অতিরিক্ত চাপ কমাতে তিনি চালকদের পাটুরিয়া রুট ব্যবহার করার অনুরোধ জানান।

গতকাল শুক্রবার মুন্সিগঞ্জের শিমুলিয়া (মাওয়া) লঞ্চ ও ফেরিঘাট পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, যে ফেরিগুলোর ফিটনেস সবচেয়ে ভালো সেগুলো এই রুটে দেওয়া হয়েছে। বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, পদ্মা সেতু কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট সকলে আলোচনা করে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। এখন ২৪ ঘণ্টার জন্য এই রুট চালু করা হয়েছে।

প্রতিমন্ত্রী মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে চাপ ও বিড়ম্বনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, শিমুলিয়ায় প্রস্তুতি সীমিত। এ কারণে কোনো ভারী যানবাহন ফেরিতে উঠতে দেওয়া হচ্ছে না। শুধু হালকা যানবাহনগুলো ফেরিতে উঠছে। যাত্রীদের অনুরোধ করা হয়েছে পাটুরিয়া ঘাট ব্যবহার করার জন্য। সে কারণে সাভার থেকে মানিকগঞ্জ পর্যন্ত সড়কে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মানিকগঞ্জের সংস্কার কাজ চলার পরও সড়ক ফাঁকা আছে।

তিনি বলেন, যানবাহন পারাপারের জন্য শিমুলিয়ায় ১০টি, পাটুরিয়ায় ২১টি ও আরিচায় চারটি ফেরি রয়েছে। ঘাটে মানুষের অতিরিক্ত চাপ থাকলেও শৃঙ্খলা ধরে রাখা সম্ভব হচ্ছে। বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, আইনশৃঙ্খলা বাহিনী, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা পবিত্র শবে কদরের ইবাদত বন্দেগি করেও মানুষের সেবায় সচেষ্ট রয়েছেন। মানুষ আনন্দের সঙ্গে ঈদ করতে যাচ্ছে। তাদের কষ্ট দেখলাম না।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসি- এর চেয়ারম্যান সামিম আল রাজী, অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান ও মুন্সিগঞ্জের এসপি আব্দুল মোমেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবেক মন্ত্রীও ২ ঘণ্টা অপেক্ষায় ছিলেন সাংবাদিকদের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ