Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আহলে হাদিসের প্রধান ঈদ জামাত ঢাবি খেলার মাঠে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৯:৩৯ এএম

আহলে হাদিসের ঈদুল ফিতরের প্রধান জামাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ৭টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। জামাতে ইমামতি করবেন বংশাল বড় জামে মসজিদের সম্মানিত খতিব শাইখ মুহাম্মাদ মোস্তফা সালাফি। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বংশাল বড় জামে মসজিদের ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে ঈদ জামাত আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী। তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দুই বছরের বিরতি দিয়ে ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব ঈদুল ফিতরের জামাত আবারো ফিরছে ঈদগাহে। ঢাকাসহ বিভিন্ন জেলার মসজিদ ও ঈদগাহ ময়দানে একই সময়ে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা থাকছে।

তবে বৈরি আবহাওয়া থাকলে বা অন্য কোনো অনিবার্য কারণে ঈদগাহে নামাজ আদায় সম্ভব না হলে ঈদের জামাত ঢাকাসহ বিভিন্ন জেলায় মসজিদে একই সময়ে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতি বছরের ন্যায় ঈদ জামাতে নারী মুসল্লিদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা রয়েছে বলে জানান আয়োজক কমিটি।

জমঈয়তে আহলে হাদীসের সভাপতি ড. আবদুল্লাহ ফারুক জানান, যথাযোগ্য মর্যাদা, ভাব-গাম্ভীর্য এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আনন্দমুখর পরিবেশে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে সকাল সাড়ে ৭টায় মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি খেলার মাঠ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ