Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কাশ্মীরের উমরানের গতির প্রেমে পড়েছে ভারতীয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৩:১৬ পিএম

যুগে যুগে কিংবদন্তি ব্যাটস্যান আসলেও ভারতের ইতিহাসে খুব বেশি পেস বোলার আসেননি। যারা ১৫০ কিলোমিটার গতিতে টানা বোলিং করতে পারেন। আইপিএলের গত আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে যখন এক ওভারে টানা ৫ বলে  ১৫০ কিলোমিটার বা তার বেশি গতি তুললেন সানরাইজার্স হায়দ্রাবাদের এক পেসার।

এরপর ভারতের দর্শক থেকে বোদ্ধা সবাই যেন এক মুহূর্ত থেমে তাকে পরখ করলেন। তরুণ ওই পেসারের নাম উমরান মালিক। কাশ্মীরে জন্ম নেওয়া উমরানের আইপিএল অভিষেক হয়েছিল ২০২১ সালে, মাত্র ৩ ম্যাচে খেলে পেয়েছিলেন ২ টি। গত আসরে মূলত তার উইকেট নেওয়ার সক্ষমতার চেয়ে গতির জন্যই নজর কেড়েছিলেন এই পেসার।

কিন্তু এবারের আসরে দিচ্ছেন দলটির তুরুপের তাস হয়ে। এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে উইকেট তুলে নিয়েছেন ১৫টি। গতিময় বাউন্সার, নিখুঁত ইয়র্কারে ব্যাটারদের বুকে কাঁপন ধরাচ্ছেন উমরান মালিক। তাকে ঠিক কিভাবে খেলা উচিত, সেটাই এখনো বুঝে উঠতে পারছেন না আইপিএলের অভিজ্ঞ ব্যাটাররা।

তাই তো কখনো তার বাউন্সারে ‘ডাক’ করছেন তো কখনো তার বিদ্যুৎ গতির ইয়র্কারে ধরাশায়ী হচ্ছেন। বুধবার গুজরাট টাইটান্সের বিপক্ষে আইপিএলে প্রথম ইনিংসে ৫ উইকেট পেলেন। তাতে মাত্র ২৫ রান দেন তিনি। যার মধ্যে চারটি উইকেটই পেয়েছেন প্রতিপক্ষ ব্যাটারদের স্টাম্প উড়িয়ে দিয়ে। এর থেকে পরিষ্কারভাবে বুঝা যায়, আপাতত তার গতির ঝড় মোকাবিলা করার কোন উপায় খুঁজে পাচ্ছেন না ব্যাটাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন