Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সোনারগাঁওয়ে বিএনপির ইফতার মাহফিলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৪:৪৬ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অবস্থা এতটাই দেউলিয়া হয়েছে যে, র‌্যাবের ওপর আমেরিকার নিষেধাজ্ঞা তোলার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন। কিন্তু এই গুম-খুন হত্যার নির্দেশদাতা তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ভারতের কাছে সহযোগিতা চাওয়ায় এ সরকারকে ধিক্কার জানাই।
গত শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা ঘাট এলাকায় সোনারগাঁও উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকারের একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হলে সকল রাজনৈতিক দলকে একত্রিত করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করে নতুন সংসদ ও সরকার গঠন করতে হবে।
ফখরুল বলেন, এ সরকার সংবিধানকে পাশ কাটিয়ে ঠিক বাকশালের মতো একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। গণতন্ত্রের লেবাস ধরে একদলীয় শাসন চালু করেছে। এ সরকার আরো একবার ক্ষমতায় এসে বাকশাল গঠন করে রাজনৈতিক দল ও গণমাধ্যম বন্ধ করে দিয়েছিল। রাজনৈতিক দলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। এখন গণতন্ত্রের লেবাস ধরে একই কাজ করে আসছে। বিরোধী দলকে দমন করার জন্য ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। চৌধুরী আলমসহ অনেক অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে। গুম-খুন হত্যার সাথে জড়িত ৮ জনের বিরুদ্ধে আমেরিকায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে ওয়াশিংটন। আর সেই নিষেধাজ্ঞা তোলার জন্য সরকার নানা জায়গায় ধরণা দিয়ে চলছে।
সোনারগাঁও উপজেলা বিএনপি আয়োজিত আলোচনাসভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁও থানা বিএনপিসাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক খায়রুল ইসলাম সজিবসহ জেলা ও উপজেলার বিএনপির নেতৃবৃন্দ।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে সরকারের সিন্ডিকেটের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বছরে তিন থেকে চারবার গ্যাস-বিদ্যুতের দাম বাড়ার কারণে দ্রব্যমূল্য ও নিত্যপণ্যের দাম আরো বাড়ছে, যা মানুষের জন্য অসহনীয় হয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল ইসলাম


আরও
আরও পড়ুন