Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

যুদ্ধের মাঝেই ফুটবলে ফিরছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৭:৫৯ পিএম

রাশিয়ার আগ্রাসনের পর ফুটবল মাঠে নামতে যাচ্ছে ইউক্রেন জাতীয় ফুটবল দল। ১ মে কাতার বিশ্বকাপের বাছাইপর্বের প্লে-অফ ম্যাচকে সামনে রেখে জার্মান ক্লাব বরুসিয়া মনচেনগ্লাডবাখের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা। ইউক্রেনিয়ান এসোসিয়েশন অব ফুটবল (ইউএএফ) বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানায়, সোমবার থেকে স্লোভেনিয়ায় জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে। এ সময় ইউক্রেনের আহ্বানে সাড়া দিয়ে প্রীতি ম্যাচটি খেলতে রাজি হয়েছে বুন্দেসলিগার ক্লাব মনচেনগ্লাডবাখ।

২০২১ সালের নভেম্বরের পর থেকে ইউক্রেন ফুটবল দল কোনো ম্যাচ খেলেনি। যুদ্ধের কারণে মার্চে স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচটি স্থগিত করা হয়। ম্যাচটির নতুন তারিখ নির্ধারিত হয়েছে ১ জুন। ওই ম্যাচের জয়ী দল কাতার বিশ্বকাপের টিকিট পেতে ৬ জুন ওয়েলসের মোকাবেলা করবে।

অনুশীলন ক্যাম্প ও প্রীতি ম্যাচটির জন্য ইউক্রেন এখনও দল ঘোষণা করেনি। দেশটির দুই বড় ক্লাব ডায়নামো কিয়েভ ও শাখতার দোনেস্ক ইউরোপ ভ্রমণে রয়েছে।


গত বছর ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নেওয়ার দারুণ ছন্দে ছিল ইউক্রেন। ওই ম্যাচের পর টানা সাত ম্যাচে অপরাজিত আছে তারা। এর মধ্যে পাঁচটি ম্যাচে ড্র করেছে ইউক্রেন ও জয় পেয়েছে দু'টিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ