Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

বেফাকের ফল প্রকাশ

পাশের হার ৭৩.৮৮%

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৯:০১ পিএম | আপডেট : ৯:২২ পিএম, ৩০ এপ্রিল, ২০২২

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার গড় পাশের হার ৭৩.৮৮%।
আজ শনিবার বেলা ৩টায় রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানায় অবস্থিত নিজস্ব কার্যালয়ে বেফাকের মহাপরিচালক মাওলানা মুহাম্মদ যুবায়ের বোর্ডের পক্ষ থেকে বেফাকের সভাপতি ও আল-হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের হাতে ফলাফল সভাপতির অনুমতিক্রমে তিনি আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।
এ বছর কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ২,২৫,৬৩১ জন, তন্মধ্যে ছাত্র ১,০২,৭২৭ জন এবং ছাত্রী ১,২২,৯০৪ জন। সর্বমোট উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ১,৬৬,৬৯১ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের মাঝে, মুমতায (স্টার মার্ক) ৩৩,৪৩৩ জন, জায়্যিদ জিদ্দান (১ম বিভাগ) ৩৭,৬৬৫ জন, জায়্যিদ (২য় বিভাগ) ৪০,৯০৭ জন, মাকবুল (৩য় বিভাগ) ৫৪,৬৮৩ জন।
পরীক্ষার ফলাফল বোর্ডটির নিজস্ব ওয়েবসাইট http://wifaqresult.com পাওয়া যাবে এবং পিডিএফ আকারে বেফাকের ভেরিফাইড ফেইসবুক পেইজে।
প্রসঙ্গত, গত ৯ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত সারা দেশে একযোগে সর্বমোট ১২৯৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হয় বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)-এর ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষা



 

Show all comments
  • Mdnahid ৩০ এপ্রিল, ২০২২, ১১:০২ পিএম says : 0
    Valo
    Total Reply(0) Reply
  • জেএইচএফ মিডিয়া ১ মে, ২০২২, ১১:৫৯ এএম says : 0
    উল্লিখিত লিংকে কেউ পাইলে জানাবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেফাকের ফল প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ