Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়ায় যাত্রীদের উপচেপড়া ভিড়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১০:৩৬ এএম

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে যানবাহন ও যাত্রীদের চাপ বেড়েছে। এ সময় দূরপাল্লার বাস, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ প্রায় ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

রোববার (১ মে) সকালে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়। আটকে-পড়া যানবাহনের যাত্রীরা মধ্যরাত থেকে দুর্ভোগের শিকার হন। তবে ঢাকা-আরিচা মহাসড়কের কোথায়ও যানজট নেই বলে জানিয়েছেন যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা(বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ২১টি ফেরি সচল থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। গত তিনদিন ধরে গড়ে ১২ হাজার গাড়ি পার করা হচ্ছে।

তিনি আরও বলেন, কোথায় কোন বিশৃঙ্খলা নেই। সিরিয়ালে সবাই ফেরিতে উঠতে পারছে। তবে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তি থাকায় ঘাটে কিছু সময় অপেক্ষমাণ থাকতে হচ্ছে।

মানিকগঞ্জের পুলিশ সুপার আজাদ হোসেন খান বলেন, সড়ক-মহাসড়ক এবং ফেরিঘাটের শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ, আনসার, র‌্যাব সদস্যরা।

জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, বাসের অতিরিক্ত ভাড়া, লঞ্চে অতিরিক্ত যাত্রী-বহন ঠেকাতে মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগন। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সার্বক্ষণিক কাজ করছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ