Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউইয়র্ক গভর্ণরের জ্যামাইকা মুসলিম সেন্টার পরিদর্শন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১:৩১ পিএম

নিউইয়র্কের গভর্ণর ক্যাথি হকুল সিটির অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি) পরিদর্শন করেছেন গত ২১ এপ্রিল বৃহস্পতিবার । পরিদর্শনকালে তিনি নিউইয়র্কের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জিরো টলারেন্সের নীতির কথা বললেন । সেই সাথে হেইট ক্রাইম সহ যেকোন পরিস্থিতি মোকাবেলায় কঠোর পদক্ষেপ নেয়া হবে ও নিউইয়র্কে হেইট ক্রাইম প্রতিরোধে ২৫ মিলিয়ন ডলার বরাদ্দ করা হচ্ছে বলে তিনি যোগ করেন । ‘যৌন কেলেঙ্কারীর অভিযোগে’ তিন তিনবারের নির্বাচিত গভর্ণর এন্ড্র কুমোর পদত্যাগের পর ডেপুটি গভর্ণর থেকে দায়িত্ব প্রাপ্ত গভর্ণর ক্যাথি হকুল-এর এটিই নিউইয়র্কের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান জামাইকা মুসলিম সেন্টারে প্রথম সফর।
অনুষ্ঠানে জেএমসি পরিচালনা কমিটির সভাপতি ডা. সিদ্দিকুর রহমান ডিডিএস জানান, আমরা দীর্ঘদিন ধরেই গভর্নরকে জেএমসি-তে আনার চেষ্টা করে যাচ্ছিলাম। বারবার আমন্ত্রণও জানিয়েছি। কিন্তু গভর্নরের টাইম প্রোগ্রাম থাকায় সেটা সম্ভব হয়নি। কিন্তু হঠাৎ করেই তার জেএমসি আসার শিডিউল পেয়েছি। এসময় তিনি জেএমসি’র কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।
জেএমসিতে প্রথম আগমণ করে তিনি আরো বলেন এটিই শেষ নয়। কমিউনিটির কল্যাণে জেএমসি’র ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন।
জেএমসি পরিচালনা কমিটির সভাপতি ডা. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী মেলিন্ডা ক্যাটস। এসময় ষ্টেট সিনেটর লিরয় ক্যামরী, অ্যাসেম্বলীম্যান ডেভিড ওয়েপ্রীন এবং কুইন্স ডেমোক্যাটিক পার্টির ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী সহ মূলধারার রাজনীতিক ও কমিউনিটি নেতৃবৃন্দ উস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইমাম শামসী আলী এবং সবশেষে ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ জায়েদুর রহমান এবং পরিচালনা করেন জেএমসির সেক্রেটারী আফতাব মান্নান।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ