Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ঈদুল ফিতর উপলক্ষ্যে পুতিনের শুভেচ্ছা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ৩:১৮ পিএম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাশিয়ার মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ক্রেমলিনের ওয়েবসাইটে এক টেলিগ্রাম পোস্টে এ শুভেচ্ছা জানান রুশ প্রেসিডেন্ট। খবর বার্তা সংস্থা তাস-এর।
টেলিগ্রাম পোস্টে পুতিন বলেন, ‘ঈদের এ প্রাচীন ছুটি প্রত্যেক মুসলমানের জন্য তাৎপর্যপূর্ণ। পবিত্র রমজান মাসের সমাপ্তি চিহ্নিত করে ঈদ। মানবতাবাদী আদর্শ, ধর্মানুরাগ ও মানুষের প্রতি দয়ার অঙ্গীকারের প্রতীক এটি। বিশ্বাসীদের ইসলামের উৎস এবং সব বিশ্বধর্মের অন্তর্গত নৈতিক নির্দেশিকাগুলোর দিকে নিয়ে যায় এ ঈদ।’
রুশ প্রেসিডেন্ট আরও বলেন, ‘স্থায়ী আধ্যাত্মিক মূল্যবোধের ওপর নির্ভর করে রাশিয়ার মুসলমানেরা সমাজে আন্তঃজাতিগত শান্তি ও সম্প্রীতি জোরদার করেছে। এছাড়া সাংস্কৃতিক বৈচিত্র্য রক্ষা করতে এবং আমাদের দেশের অগ্রাধিকারের স্বার্থ রক্ষায় অবদান রাখছে।’
পুতিন ছাড়াও ঈদুল ফিতর উপলক্ষ্যে মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ