Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুতিনের সঙ্গে দেখা করতে প্রস্তুত পোপ ফ্রান্সিস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ৫:১৬ পিএম

পোপ ফ্রান্সিস ইউক্রেনের মীমাংসা নিয়ে আলোচনার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করার জন্য মস্কোতে যাওয়ার প্রস্তুতি ব্যক্ত করেছেন।

‘তারপর ২০ দিন যুদ্ধের পর, আমি রাশিয়ার কার্ডিনাল প্যারোলিনকে পুতিনকে একটি বার্তা দিতে বলেছিলাম যে আমি মস্কোতে আসতে প্রস্তুত,’ তিনি মঙ্গলবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে বলেছিলেন, ‘আমরা এখনও প্রতিক্রিয়া পাইনি এবং জোর দিয়ে যাচ্ছি যদিও আমি উদ্বিগ্ন যে পুতিন বর্তমানে এই বৈঠকটি করবেন কিনা।’

পোপ ফ্রান্সিস বলেছেন যে, তিনি "এখনও কিয়েভে যাবেন না।" "আমি কার্ডিনাল মাইকেল চের্নি এবং কার্ডিনাল কনরাড ক্রাজেউস্কিকে পাঠিয়েছিলাম যারা চতুর্থবার সেখানে গিয়েছিলেন। তবুও আমি অনুভব করি যে আমার যাওয়া উচিত নয়। প্রথমে, আমাকে মস্কো যেতে হবে, প্রথমে আমাকে পুতিনের সাথে দেখা করতে হবে," তিনি ব্যাখ্যা করেছিলেন।

পোপ যোগ করেছেন যে, মস্কো এবং সমস্ত রাশিয়ার প্যাট্রিয়ার্ক কিরিলের সাথে তার বৈঠক ‘১৪ জুন জেরুজালেমে’ হওয়ার কথা ছিল। যেমন তিনি আগে বলেছিলেন, ভ্যাটিকানের কূটনীতিকরা বুঝতে পেরেছিলেন যে "এই সময়ে একটি বৈঠক একটি বড় বিভ্রান্তির দিকে নিয়ে যেতে পারে।" যে বলে, পোপ রাশিয়ান প্যাট্রিয়ার্কের সাথে তার সম্পর্ককে "খুব ভাল" বলে বর্ণনা করেছেন। সূত্র: তাস।



 

Show all comments
  • shirajumazum ৪ মে, ২০২২, ১২:০৬ পিএম says : 0
    dear honorable peace makers pope very late to take initiatives regarding this matter. Being a follower of the 'keep up the world peace also requesting all wise of the world as quickly try to solve this issue other entire world will be affected . now don't look out past as my sense every one are in wrong. No super have no write to use NATO out of UNO So near future this power I mean UNO only be the authority who could use NATO where seems to be need For this Reason Impartial team to be consist. For assessment the utility or necessity.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ