Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

পরিস্থিতি দেখে জোট গঠনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে জাপা: জিএম কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ৭:২২ পিএম

নির্বাচনকালীন পরিস্থিতি এবং সাধারণ মানুষের প্রত্যাশা বিবেচনায় রেখে আগামী নির্বাচনে জোট গঠনের বিষয়ে জাতীয় পার্টি (জাপা) সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

মঙ্গলবার (৩ মে) বেলা ১১টায় জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি সংগঠনকে শক্তিশালী করছে। পাশাপাশি সফলভাবে কাউন্সিল করতেও প্রস্তুতি নিচ্ছে। এছাড়া সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী এলাকায় কাজ করছেন। আগামী নির্বাচনে ৩০০ আসনেই নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। তবে, অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির নির্বাচনকালীন সরকার ব্যবস্থা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, সংবিধান পরিবর্তন করতে হবে, এমন কোনো বিষয় এলে তাতে সরকারের সমর্থন প্রয়োজন হবে। সরকারের সমর্থন ছাড়া সাংবিধানিক পরিবর্তন সম্ভব হবে না। এছাড়া আন্দোলন করেও দাবি আদায় করা যায়। কিন্তু, আন্দোলন করে বিএনপি কোনো দাবি আদায় করবে, সাধারণ মানুষ এমন আস্থা রাখতে পারছে না দলটির প্রতি।

দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অভিনন্দন জানিয়ে জিএম কাদের বলেন, মহামারি করোনার কারণে গত কয়েক বছর আমরা উৎসব মুখর আয়োজনে ঈদ উদযাপন করতে পারিনি। মহান আল্লাহর রহমতে এবার পরিস্থিতি উন্নত হয়েছে আমরা ঈদ উদযাপন করছি আনন্দ-উৎসবে।

নিজ কার্যালয়ে তিনি বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানান। ঈদ উপলক্ষে নেতাকর্মী, সুধীজন এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে বিশ্ব শান্তি, সংহতি ও সমৃদ্ধি কামনা করেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

এসময় আরও উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, গোলাম কিবরিয়া টিপু এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মীর আব্দুস সবুর আসুদ প্রমুখ।



 

Show all comments
  • mozibur binkalam ৩ মে, ২০২২, ৯:৪০ পিএম says : 0
    জি এম কাদের সাহেবরা সুবিধাবাদী তার এ কথাই প্রমান। জনগনের চিন্তা না করে।কি ভাবে ক্ষমতার ভাগি হয়ে।রুটি হালুয়া খাওয়া যায়।সেই অভিলাষে ব্যস্ত। কিছু বাম দলের মতো জাতীয়পার্টি, এর নেতা কর্মী গুলো রাজনীতির আবর্জনায় পরিনত হয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ