Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

এই ঈদে জান্নাতুল ফেরদৌসের গল্পে ৪ নাটক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২২, ১০:২৬ এএম

বর্তমান সময়ে নাটক লিখে দারুণ প্রশংসিত লেখক জান্নাতুল ফেরদৌস লাবণ্য। সারা বছরই নাটক লেখার কাজে ব্যস্ত থাকেন তিনি। তবে বিভিন্ন উত্সব আয়োজনে তার কর্ম ব্যস্ততা বৃদ্ধি পায়। সেই ধারাবাহিকতায় এই ঈদ উপলক্ষ্যেও চারটি একক নাটক লিখেছেন তিনি। হালের আলোচিত নির্মাতারা নির্মাণ করেছেন এই নাটকগুলো। আর এতে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় সব তারকা অভিনেতা-অভিনেত্রী।

জান্নাতুল ফেরদৌসের গল্প ও চিত্রনাট্যে এবারের ঈদ উপলক্ষ্যে নির্মিত নাটক চারটি হলো ‘ভুল কুড়িয়ে নিলে’, ‘অঘটন’, ‘ব‌উ যখন যন্ত্রনা’ এবং ‘ঘর শ্বাশুড়ি’।

‘ভুল কুড়িয়ে নিলে’ শিরোনামের নাটকটি প্রচারিত হবে বাংলাভিশনে আজ (ঈদের দ্বিতীয় দিন) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে। জান্নাতুল ফেরদৌসের গল্প ও চিত্রনাট্যে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন শিহাব শাহীন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তানজিন তিশা, শম্পা রেজা, হিন্দল রায় প্রমুখ।

ঈদের পঞ্চম দিন এটিএন বাংলায় সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ বিশেষ নাটক ‘অঘটন’, এই নাটকটিও পরিচালনা করেছেন শিহাব শাহীন। সিএমভি’র ব্যানারে নির্মিত নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, সাবিলা নূর সহ আরো অনেকে।

ঈদের দশম দিন এটিএন বাংলায় সন্ধ্যা ৭টায় প্রচারিত হবে জান্নাতুল ফেরদৌস লাবণ্য লেখা গল্প ‘কসপ্লে’ অবলম্বনে নির্মিত বিশেষ নাটক ‘ব‌উ যখন যন্ত্রনা’। নাটকটি পরিচালনা করেছেন মিতুল খান। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শামীম হাসান সরকার, সালেহা খানম নাদিয়া, হানিফ পালোয়ান, অনিক ইসলাম প্রমুখ।

ঈদের অষ্টম দিন এটিএন বাংলায় সন্ধ্যা ৬টায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘ঘর শ্বাশুড়ি’। মিতুল খানের পরিচালনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জোভান, তাসনিয়া ফারিণ, মনিরা মিঠু সহ আরো অনেকে।

নাটকগুলো সম্পর্কে জান্নাতুল ফেরদৌস লাবণ্য বলেন, ‘এবার ঈদের প্রতিটি নাটকের গল্পে ভিন্নতা রাখার চেষ্টা করেছি। আশা করি এ ঈদে দর্শকরা ভালো কিছু দেখতে পাবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন