Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতগামী যাত্রীদের ঢল নেমেছে আখাউড়া স্থলবন্দরে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২২, ৪:৫৬ পিএম

ঈদের দিনেও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেছে প্রায় পাঁচ শ যাত্রী। একই অবস্থা বুধবারও। বেলা ২টা নাগাদ তিন শতাধিক যাত্রী ভারতে যায়। তবে সে তুলনায় ভারতে থেকে যাত্রী আসছে কম।

পবিত্র ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীদের ঢল নামে গত এক সপ্তাহ আগে থেকেই। গত তিনদিন আগে এ বন্দর দিয়ে রেকর্ডসংখ্যক ১৪৭৭ জন যাত্রী যাওয়া-আসা করে। তবে পর্যাপ্ত সুবিধা না থাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। ওই পারে পাসপোর্ট এন্ট্রিসহ কাজের গতি ধীর হওয়ায় দুর্ভোগ আরো বেড়ে যায়। সব মিলিয়ে দুই ঘণ্টার মতো সময় লেগে যাচ্ছে পারাপারে।
যাত্রীরা জানান, দীর্ঘদিন পর পর্যটক ভিসা চালু করায় জরুরি প্রয়োজনে তাদের যেতে হচ্ছে। বেশির ভাগই যাচ্ছেন চিকিৎসা করাতে। বেনাপোলের চেয়ে এ পথে চলাচল সহজ জেনে তারা ছুটে এসেছেন।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের সহকারী ইনচার্জ মোরশেদুল হক জানান, করোনার কারণে প্রায় দুই বছর যাত্রী পারাপার বন্ধ ছিল। এখন ভিসা দিতে শুরু করায় যাত্রীদের চাপ বেশি। ঈদের কারণে যাতায়াত আরো বেড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ