Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

উগান্ডায় বাস উল্টে নারী-শিশুসহ ২০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ৯:৩৫ এএম

পশ্চিম উগান্ডায় একটি যাত্রীবাহী বাস উল্টে নারী ও শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির পুলিশ প্রশাসন।
বুধবার দুর্ঘটনাটি ঘটে যখন ফোর্ট পোর্টাল থেকে উগান্ডার রাজধানী কাম্পালার দিকে যাতায়াতকারী বাসটি একটি মহাসড়ক থেকে পাশের একটি চা বাগানের মধ্যে গিয়ে ছিটকে পড়ে। ফোর্ট পোর্টাল থেকে দুই কিলোমিটার দূরে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে দুর্ঘটনাটি ঘটে।
উগান্ডার ট্রাফিক পুলিশের মুখপাত্র ফারিদাহ নামপিমা স্থানীয় গণমাধ্যমগুলোকে জানিয়েছেন, নিহত ২০ জনের মধ্যে সাত শিশু ছাড়াও নয়জন নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে দুর্ঘটনার পরপর আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।
দেশটিতে রাস্তাগুলোয় বেপরোয়া ড্রাইভিং ছাড়াও দুর্নীতিগ্রস্ত ট্রাফিক পুলিশের কারণে প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে। অভিযোগ রয়েছে- অপরাধীদের শাস্তির জন্য আদালতে সোপর্দ করার পরিবর্তে তাদের কাছ থেকে ঘুষ নেওয়া পছন্দ করে দেশটির পুলিশ। যদিও এই অভিযোগের কোনো সুনির্দিষ্ট প্রমাণ এখনও গণমাধ্যমে আসেনি।
তবে দেশটির পুলিশের সাম্প্রতিক এক প্রতিবেদন বলছে, গত ২৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে উগান্ডায় ৩৮৭টি দুর্ঘটনায় অন্তত ৬০ জন নিহত হয়েছেন। তথ্যসূত্র: ওয়াশিংটন পোস্ট, আনাদুলো এজেন্সি, ইয়ানি শাফাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উগান্ডা

২০ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ