Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

গোপনে সউদি আরব গিয়েছিলেন মার্কিন গোয়েন্দা সংস্থার প্রধান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ১১:১৪ এএম

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইয়ের প্রধান গোপনে সউদি আরব সফর করেছিলেন। এ সফরের লক্ষ্য ছিল সউদি আরবের সাথে সুসম্পর্ক স্থাপন করা। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট আই।

গোপনে সউদি আরব সফর করে সিআইয়ের প্রধান উইলিয়াম বার্নস দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে বৈঠক করেছেন। গত মাসে মার্কিন গোয়েন্দা সংস্থার প্রধান এ অঘোষিত সফরে যান বলে জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

সিআইয়ের প্রধান এমন সময়ে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে বৈঠক করেছেন, যখন যুক্তরাষ্ট্রের বাইডেন সরকার উপসাগরীয় দেশগুলোর সাথে সুসম্পর্ক স্থাপন করতে চাইছেন। এর আগে সৌদি আরবের মানবাধিকার পরিস্থিতি নিয়ে দেশটির সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্কের অবনতি হয়। এছাড়া ইরানের পরমাণু চুক্তি, ইয়েমেন ও ইউক্রেনে চলমান যুদ্ধ নিয়েও দু’পক্ষের মধ্যে মতবিরোধ ছিল।

সৌদি আরবের উপকূলীয় শহর জেদ্দাতে সিআইয়ের প্রধান উইলিয়াম বার্নস ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের আলোচনা বৈঠক হয়। এ সময় দু’পক্ষের মধ্যে চমৎকার আলোচনা হয়েছে বলে দাবি করা হয়।

সূত্র : মিডল ইস্ট আই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ