Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

কামিলে কুমিল্লা আলিয়া মাদরাসার শতভাগ সাফল্য

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র চকবাজার এলাকায় অবস্থিত ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসা এ বছর অনুষ্ঠিতব্য ২০১৪ শিক্ষাবর্ষের কামিল (স্নাতকোত্তর) প্রথম পর্বে হাদিস বিভাগে ২৪২ ফিকহ্ বিভাগে ৬২জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৩জন জিপিএ-৫ সবাই উর্ত্তীণ হয়েছে এবং দ্বিতীয় পর্বে হাদিস বিভাগে ১৪৩জন, ফিকহ্ বিভাগে ৪৬জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে সবাই উর্ত্তীণ হয়েছে। পাশের হার শতভাগ। কৃতিত্বপূর্ণ এ ফলাফলের মধ্যদিয়ে কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদরাসা শ্রেষ্ঠত্বের প্রমাণ রেখেছে।
মাদরাসার এ সাফল্যে সকল শিক্ষক-কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীরা মহান আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করেন। মাদরাসা অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মতিন ফলাফলে সন্তোষ প্রকাশ করে জানান, মাদরাসার গভর্ণিং বডির সভাপতি ও কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, সহ-সভাপতি ও কুমিল্লা জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. ওমর ফারুককসহ গভর্নিং বডির সকল সদস্যের সঠিক দিকনির্দেশনায় বরাবরের মতো এ সাফল্য সম্ভব হয়েছে। পড়ালেখার বিষয়ে অত্যন্ত শৃঙ্খলার মধ্যদিয়ে মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। তাই শিক্ষার্থীরা সঠিক শিক্ষা অর্জন করে বলেই ভালো ফলাফল করে থাকে। বিশেষ করে শিক্ষকদের আন্তরিকতা, নজরদারি, গুণগত পাঠদান, অভিভাবকদের দায়িত্বশীলতা এবং শিক্ষার্থীদের একাগ্রতাই কামিলে অত্যন্ত ভালো ফলাফল এনে দিয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীরা জানায়, মাদরাসা শিক্ষায় জীবন গড়ে তারা আলোকিত মানুষ হতে চায়। দেশ ও ইসলামের খেদমত করতে চায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কামিলে কুমিল্লা আলিয়া মাদরাসার শতভাগ সাফল্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ