Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাংককে জাতীয় হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ৬:৩৫ পিএম

হ্যাংজু এশিয়ান গেমস হকির বাছাই পর্বে অংশ নিতে এখন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে বাংলাদেশ জাতীয় হকি দল। বুধবার বাংলাদেশ সময় রাত ১০টা ৫৫ এয়ার এশিয়া যোগে ঢাকা থেকে রওয়ানা হয়ে রাত ১টা ৩০ মিনিটে ব্যাংককে গিয়ে পৌঁছান রাসেল মাহমুদ জিমি, সারোয়ার হোসেনরা। ঢাকার হযরত শাহ জালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে জাতীয় দলকে বিদায় জানান বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সহ-সভাপতি জাকি আহমেদ রিপন ও মো. ইউসুফ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, কোষাধ্যক্ষ হাজী মো. হুমায়ুন ও সদস্য খাজা তাহের লতিফ মুন্না। বাংলাদেশ দলের অন্যতম সিনিয়র খেলোয়াড় রাসেল মাহমুদ জিমি বৃহস্পতিবার দুপুরে থাইল্যান্ড থেকে জানান, দলের সবাই নিরাপদেই ব্যাংককে এসে পৌঁছেছেন এবং সবাই সুস্থ আছেন। শুক্রবার থেকে শুরু হয়ে ১৫ মে পর্যন্ত ব্যাংককে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্বের খেলা। এরপর ব্যাংকক থেকেই বাংলাদেশ দল যাবে ইন্দোনেশিয়ার জাকার্তায়। সেখানে ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত হবে হিরো এশিয়া কাপ টুর্নামেন্টের খেলা।

থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান গেমস হকির বাছাইয়ে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপে লাল-সবুজদের তিন প্রতিপক্ষ হচ্ছে- শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে খেলছে-ওমান, হংক, স্বাগতিক থাইলান্ড, উজবেকিস্তান ও কাজাখস্তান। অন্যদিকে ইন্দোনেশিয়ার জাকার্তায় হিরো এশিয়া কাপ টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া এবং ওমান। এ আসরের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, জাপান ও স্বাগতিক ইন্দোনেশিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ