Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্তমান নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে গঠিত হয়েছে : কুমিল্লায় স্থানীয় সরকার মন্ত্রী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ১১:২৬ পিএম

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে গঠিত হয়েছে। কারণ এর আগে এতো আইনি প্রক্রিয়া ও জনমতামতের মাধ্যমে দেশে কোনও নির্বাচন কমিশন গঠিত হয়নি। বৃহস্পতিবার কুমিল্লার লাকসামে বঙ্গবন্ধু পৌর অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঈদ পূর্ণমিলনী ও মতবিনিময় সভায়নপ্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, একসময় বিএনপি সংবিধান এবং আইন ভঙ্গ করে তাদের কেন্দ্রিয় নেতা এবং বিচারপতিদের বয়স বাড়িয়ে তত্তাবধায়ক গঠন করেছিলো। পরে জনগনের আন্দোলনের মুখে সেই তত্তাবধায়ক সরকার টিকেনি। আওয়ামী লীগ শান্তিপূর্ণ ভাবে জনগনের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছিল বলেই দেশে এখন নিরেপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, গণতন্ত্র যেমনি ফিরে এসেছে তেমনি দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। তাই বিএনপি তত্বাবধায়ক সরকার কিংবা নিরেপক্ষ সরকারের এসব সংবিধান বিরোধী দাবি না তুলে বর্তমান নিরেপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশ নেয়া উচিত।

লাকসাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ইসহাক মিয়ার সভাপতিত্বে ঈদ পূর্ণমিলনী ও মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্যাহ কায়েস, পৌর মেয়র আবুল খায়ের, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু তাহের, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, ঢাকাস্থ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অহিদুর রহমান, সেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন শামিম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মহিলা আওয়ামলী লীগের সভাপতি রাশিদা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, কান্দিরপাড় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, উপজেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষার, পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খান স্বাধীন, সাধারণ সম্পাদক কাউসার আহম্মেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ