Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

করোনায় বিশ্বে একদিনে শনাক্ত সাড়ে ৫ লাখ, মৃত্যু ২৩৯৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ৯:৪৪ এএম

বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ২০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৩৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮৭ হাজার ২০১ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫৯ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫২ লাখ ৩ হাজার ৫৬৪ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৫৬৪ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩৮ জনের, করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৪০৬ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৯৮৪ জনের, করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২১ লাখ ২ হাজার ৯৮৩ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৫৮ লাখ ৭৭ হাজার ১৫১ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭২ হাজার ১৫৪ জনের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৭ কোটি ৫ লাখ ৮০ হাজার ১৫২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন