Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইভীকে বাদ দিয়ে আ’লীগের ৩ প্রার্থীর নাম প্রস্তাব

নাসিক নির্বাচন

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার 

শেষ পর্যন্ত মিটলো না নারায়ণগঞ্জের আওয়ামী লীগ নেতা শামীম ওসমান বনাম মেয়র আইভী দ্বন্দ্ব। আসন্ন নাসিক নির্বাচনে প্রার্থী তালিকায় এসেছে আনোয়ার হোসেন, মজিবর রহমান ও এম এ রশিদের নাম। মহানগর আওয়ামী লীগ ওই তিনজনের নাম চূড়ান্ত করে দলের হাই কমান্ডের কাছে পাঠাবে বলে নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের এক নেতা। ১৫ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সার্কিট হাউজ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত হয়। ফলে স্থানীয় আওয়ামী লীগ থেকে বর্তমান মেয়র আইভীর নাম প্রস্তাব আকারে কেন্দ্রে পাঠাচ্ছে না আওয়ামী লীগ।
আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল জানান, সভায় সবার সম্মতিক্রমে একজনের নাম উঠে আসে। তিনি হলেন মহানগরের সভাপতি আনোয়ার হোসেন। যেহেতু কেন্দ্র থেকে ৩ জনের নাম চাওয়া হয়েছে সেহেতু আনোয়ার হোসেনের পাশাপাশি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদের নামও প্রস্তাব করা হয়েছে। চন্দন শীল আরো জানান, মহানগরের ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সেক্রেটারি ছাড়াও মহানগর আওয়ামী লীগের কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। তাছাড়া নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানার নেতারা উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইভীর নাম না থাকা প্রসঙ্গে চন্দন শীল বলেন, সভায় উপস্থিত কোনো একজন নেতাও আইভীর নাম প্রস্তাব না করায় তার নাম দেয়ার সুযোগ নেই। এর আগে বিকেল ৩টা হতে সার্কিট হাউজের মিলনায়তনে রুদ্ধদ্বার বৈঠকে এমপি শামীম ওসমান যিনি মহানগর আওয়ামী লীগের সদস্য তিনিসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। পরে বিকেল ৫টায় ব্রিফিং করেন আওয়ামী লীগ নেতারা। এর আগে মনোনয়ন প্রত্যাশীদের অন্তত ৩ সদস্যের প্যানেল তৈরি করে আগামী ২০ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে কেন্দ্র থেকে।
ওই নির্দেশনায় বলা হয়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদককে যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তার বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠাতে নির্দেশনা দেয়া হয়েছে। প্যানেল হাতে পাওয়ার পর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড বৈঠকে বসে একজনকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনয়ন দেবে। উল্লেখ্য, নির্বাচন কমিশন সোমবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ২২ ডিসেম্বর ২০১৬ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইভীকে বাদ দিয়ে আ’লীগের ৩ প্রার্থীর নাম প্রস্তাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ