Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

অফিসে ৩০ মিনিটের ঘুম বাধ্যতামূলক

টাকাও পাবেন কর্মীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০১ এএম

করোনার প্রভাব প্রায় শেষ। ফের পুরোদমে চালু হয়েছে অফিস, স্কুল, শপিংমল, সিনেমাহল সব কিছুই। স্বাভাবিক ছন্দে ফিরছে মানুষ। দীর্ঘ ‘ওয়ার্ক ফ্রম হোম› কাটিয়ে অফিস শুরু করেছেন অনেকেই। টানা দুই বছর বাড়িতে থেকে কাজ করার ফলে বদলে গেছে অনেক কিছুই। ক্লান্তি ভাবও বেড়েছে। এই অবস্থায় অফিসে যদি কাজের ফাঁকে একটু ঘুমিয়ে নেওয়া যেত তাহলে মন্দ হত না! কিন্তু এমন সুযোগ দেবে কে?
অফিসে কাজের জন্য স্যালারি দেওয়া হয়। ঘুমের জন্য নয়। তবে জানেন কি অফিসে ঘুমের জন্য সময় দেওয়া হচ্ছে, দেওয়া হবে বেতনও।
এমনটাই জানাল ব্যাঙ্গালুরুর এক বেসরকারি কোম্পানি। ব্যাঙ্গালুরুর এই অফিসে আধ ঘণ্টার ঘুম বাধ্যতামূলক করা হয়েছে সব কর্মীদের জন্য। এ বিষয়ে প্রত্যেক কর্মীকে ই-মেইলের মাধ্যমে নোটিশ জারি করা হয়েছে। সবাইকে আধ ঘণ্টা অফিসে ঘুমাতেই হবে। সেই ঘুমানোর জন্য টাকাও পাবেন কর্মীরা।
‹ওয়েকফিট›-এর কো ফাউন্ডার চৈতন্য রামালিঙ্গেগোয়া অফিসিয়ালি ই-মেইলের মাধ্যমে এই নোটিশ জারি করেছেন তার অফিসে। তিনি ই-মেইলে লেখেন, ‘আমরা দীর্ঘ ছয় বছর ধরে মানুষের ঘুমের সামগ্রী বিক্রি করে ব্যবসা করছি। অথচ নিজেরাই ঘুমের সঙ্গে সঠিক বিচার করতে পারছি না। সবার একটু রেস্ট দরকার। সেই কথা ভেবেই আফটারনুন ন্যাপ চালু করার কথা অনেকদিন ধরেই চলছিল। এবার বিষয়টাকে সিরিয়াসলি নিতে হবে। আজ থেকেই কম করে ৩০ মিনিটের ঘুম বা ন্যাপ নিতে হবে সবাইকে। ইকনোমিক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অফিসে ৩০ মিনিটের ঘুম বাধ্যতামূলক
আরও পড়ুন