Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

ড্যান্সবারে কাজের নামে মধ্যপ্রাচ্যে নারী পাচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০১ এএম

ড্যান্সবারে কাজ দেওয়ার নামে মধ্যপ্রাচ্যে মানবপাচারের দায়ে অনামিকা আক্তার কাকলী নামে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, আটক অনামিকার স্বামী রফিকুল ইসলাম রানা এ চক্রের মূলহোতা। তিনি বর্তমানে দুবাই রয়েছেন। অনামিকা বিদেশ গমনে ইচ্ছুক বেকার তরুণীদের উচ্চ বেতনে ড্যান্সবারে কাজ দেওয়ার নামে পাসপোর্ট সংগ্রহ করেন। এরপর তার স্বামী দুবাই থেকে ভ্রমণ ভিসা ও টিকিটের ব্যবস্থা করে দেয়। এজন্য ভিকটিমকে কোনো খরচ বহন করতে হয় না।
ভিকটিমদের ড্যান্সবারে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও দুবাই যাওয়ার পর তাদের বিভিন্ন হোটেলে অনৈতিক কাজ করতে বাধ্য করা হয়। কেউ অনৈতিক কাজ করতে আপত্তি জানালে তাদের শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়।
একজন ভিকটিমের অভিভাবকের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে অনামিকা আটক করা হয়। ওই ভিকটিম গত নভেম্বরে তাদের মাধ্যমে দুবাই গেলে আটক রেখে অনৈতিক কাজ করতে বাধ্য করছে।
র‌্যাবের এ কর্মকর্তা বলেন, চক্রটি গত ২ বছরে অন্তত ৪০ জন নারীকে দুবাই পাঠিয়েছে। আটক অনামিকার নামে যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্যান্সবারে কাজের নামে মধ্যপ্রাচ্যে নারী পাচার
আরও পড়ুন