Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রূপগঞ্জে দু’পক্ষে সংঘর্ষ মহিলাসহ আহত ১৫

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জালদলিল করে জমি জবরদখলের অভিযোগ 

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ত্রিশকাহনিয়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঘটে এ সংঘর্ষের ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ত্রিশকাহনিয়া এলাকার মোহাব্বত আলী ৮ শতাংশ জমি ক্রয় করেন। ওই জমিতে বাড়িঘর নির্মাণ করতে গিয়ে রাস্তা প্রয়োজন। ওই রাস্তা মোহাব্বত আলীর ভাই আব্দুল আলীর জমির উপর দিয়ে নিতে হবে। দুই শতাংশ জমির বিনিময়ে রাস্তা দেয়া হবে বলে আব্দুল আলী জানিয়ে দেন মোহাব্বত আলীকে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে মোহাব্বত আলী ক্রয়কৃত জমি মাপতে গেলে তার ভাই আব্দুল আলী বাধা দেন। এক পর্যায়ে তাদের দুই ভাইয়ের মাঝে বাগি¦ত-া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আব্দুল আলীসহ তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মোহাব্বত আলীসহ পরিবারের উপর হামলা চালায়।
এদিকে রূপগঞ্জে ভূমিদস্যু ছায়েদ আলী বাহিনীর কাছে জিম্মি ৫ গ্রামের মানুষ। জালদলিল ও ভুয়াদলিল করে জোর পূর্বক মানুষের জমি জবরদখল করে একের পর এক অপকর্ম করে চালিয়ে যাচ্ছে এই ভূমিদস্যু বাহিনী। এভাবে ছায়েদ আলী এখন কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। শুধু তাই নয়, ছায়েদ আলী বাহিনীর সদস্যরা জবরদখল ছাড়াও বিভিন্ন সন্ত্রাসী কর্মকা-ে লিপ্ত রয়েছে। ছায়েদ আলীসহ এ বাহিনীর সদস্যদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একাধীক মামলা থাকলেও তাদের অপকর্ম চলছেই। ছায়েদ আলী উপজেলার ভুলতা ইউনিয়নের মর্তুজাবাদ এলাকার মৃত মোহম্মদ আলীর ছেলে। ”ছায়েদ আলীর দম্ভোক্তি সে যতই অন্যায় করুক প্রশাসন তার কিছুই করতে পারবে না। প্রশাসন তার হাতের মুঠোই”। অভিযোগ রয়েছে, ভূমিদস্যু ছায়েদ আলী এলাকার সাধারণ মানুষকে ঠকিয়ে ও জালদলিল করে তার বাহিনীর সদস্যদের দিয়ে নিরীহ মানুষের জমি জবরদখল করে নিচ্ছে। ছায়েদ আলীর এসব অপকর্মের সহযোগীতা করছেন, শওকত আলী, ইয়াকুব আলী, মিজান, আরিফুল ইসলাম, বিমল বৈরাগী, মনির হোসেন, রেজাউল করিমসহ একটি বিশাল ভূমিদস্যু চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ