Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধে শান্তিকামী বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে -নেজামে ইসলাম পার্টি

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মো: আবদুল লতিফ নেজামী বলেছেন, জাতিসংঘসহ মুক্ত বিশ্ব মানবাধিকারের প্রবক্তাদের নীরবতায় আরাকানে রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বরোচিত হামলা অব্যাহত রাখতে উৎসাহিত করছে। বৃটেনের অবৈধ সমর্থনে বেআইনীভাবে দখলিকৃত আরাকানের ওপর মিয়ানমারের আগ্রাসী তৎপরতাকে কিছু কিছু দেশ সমর্থন যুগিয়ে যাচ্ছে। ইসলামী সভ্যতা ও সংস্কৃতির লালনভূমি আরাকানে রোহিঙ্গা মুসলিমদের ওপর মিয়ানমারের নির্মম অত্যাচার অব্যাহত হত্যাযজ্ঞ থেকে মুসলিম বিশ্বকে শিক্ষা নেয়া উচিত। কেননা এ ধরণের আগ্রাসন থেকে কোনো মুসলিম দেশই রেহাই পাবেনা। বাঁচতে হলে ইসলামী উম্মাহকে সীসাঢালা প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প নেই। তিনি আরাকানে রোহিঙ্গা মুসলিমদের ওপর অব্যাহত হামলা ও গণহত্যার প্রতিবাদে মিয়ানমারের সাথে কূটনৈতিক ও বাণিজ্যসহ সকল প্রকার সম্পর্কচ্ছেদের পদক্ষেপ গ্রহণের জন্যে জাতিসংঘ, ওআইসি, ন্যাম, আরবলীগসহ শান্তিকামী বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান। 

তিনি গতকাল বাদ আসর পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে নেজামে ইসলাম পার্টি আয়োজিত ”আরাকানে রোহিঙ্গা মুসলিম নিধন ও বিশ্ব সম্প্রদায়ের কর্তব্য” শীর্ষক আলোচনা সভায় বক্তৃতাকারে এসব কথা বলেন। সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব রাখেন মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা একেএম আশরাফুল হক, সৈয়দ মো: আহসান, মাওলানা মমিনুল ইসলাম, মাওলানা কামাল উদ্দিন শিহাব কাসেমী, মো: নুরুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ